Advertisement
২৬ এপ্রিল ২০২৪

নেমারকে নিয়ে বিতর্ক বাড়িয়ে দিলেন পেলে

ব্রাজিলের প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, এই মুহূর্তে অস্ত্রোপচারের পরে রিও-র কাছে মাঙ্গারাতিবা-য় তাঁর নিজস্ব প্রাসাদ কাম রিসর্ট-এ রিহ্যাবিলিটেশন-এ রয়েছেন নেমার।

চাঞ্চল্য: নেমারকে নিয়ে পেলের বক্তব্যে শুরু নতুন চর্চা। ফাইল চিত্র

চাঞ্চল্য: নেমারকে নিয়ে পেলের বক্তব্যে শুরু নতুন চর্চা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মার্চ ২০১৮ ০৩:৫০
Share: Save:

চ্যাম্পিয়ন্স লিগ প্রি-কোয়ার্টার ফাইনালে প্রথম পর্বে মাদ্রিদে খেলতে গিয়ে দর্শকদের সমীহ আদায় করে নিয়েছিলেন তিনি। রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবাউয়ে যদিও সেই নেমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র)-এর দল প্যারিস সঁ জারমঁ হেরে গিয়েছিল ১-৩। কিন্তু প্যারিসের ফুটবলপ্রেমীরা আশায় ছিলেন, তাদের ঘরের মাঠে ফিরতি পর্বে নেমার পাল্টা লড়াই ছুড়ে দেবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো-দের উদ্দেশে।

কিন্তু তার পরেই মার্সেই-এর বিরুদ্ধে পায়ে চোট পেয়ে মাঠের বাইরে চলে গিয়েছেন পিএসজি-র এই ব্রাজিলীয় তারকা। ফলে মঙ্গলবার রাতে ফিরতি পর্বের ম্যাচে তিনি নেই। ব্রাজিলের প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, এই মুহূর্তে অস্ত্রোপচারের পরে রিও-র কাছে মাঙ্গারাতিবা-য় তাঁর নিজস্ব প্রাসাদ কাম রিসর্ট-এ রিহ্যাবিলিটেশন-এ রয়েছেন নেমার। সেখান থেকেই নজর রাখবেন মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদ বনাম পিএসজি-র ফিরতি পর্বের মহারণে।

তবে এরই মাঝে নেমার নিয়ে ঠান্ডা লড়াই শুরু হয়েছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন ও পিএসজি-র মধ্যে। যার নেপথ্যে রয়েছে, ফুটবল সম্রাট পেলের একটি মন্তব্য। নেমার-কে নিয়ে বিশ্বকাপে তাঁর নতুন আশা ব্যক্ত করতে গিয়ে পেলে বলেন, ‘‘নেমার এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। চোট পেলেও বিশ্বকাপের আগে সুস্থ হয়ে যাবে। ক্লাব ফুটবল থেকে মনোনিবেশ সরিয়ে কখন ব্রাজিলের জন্য নিজেকে তৈরি করতে হবে, তা জানে ও। সে ভাবেই রাশিয়া বিশ্বকাপের জন্য নিজেকে তৈরি করছে নেমার।’’

এর পরেই পিএসজি-র কর্তাদের দাবি, বিশ্বকাপের কথা ভেবেই হয়তো নেমারের চোট যতটা, তার চেয়ে বেশি করে দেখাচ্ছেন ব্রাজিল ফুটবল কনফেডারেশন-এর চিকিৎসকরা। ফরাসি প্রচারমাধ্যমে সরাসরি অভিযোগ তোলা হয়েছে, ‘নেমারের চোট হয়তো বড় করে দেখাচ্ছেন ব্রাজিল জাতীয় দলের চিকিৎসক রদ্রিগো লাসমার। বিশ্বকাপে তরতাজা ও ফিট নেমার-কে পেতেই সম্ভবত এ ভাবে অতিরিক্ত বিশ্রামে রাখা হচ্ছে।’ সোচ্চার ফরাসি প্রচারমাধ্যমে আরও বলা হয়েছে, পিএসজি-র চিকিৎসকরা নেমার-এর ডান পায়ের পাতায় কনিষ্ঠার হাড়ে চিঁড় ধরার কথা জানিয়েছিলেন। কিন্তু নেমার ব্রাজিলে যাওয়ার পরেই জানা যায়, ডান পায়ের পাতায় মেটাটারসাল হাড় ভেঙেছে। ফলে তিন মাস মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। যদিও ব্রাজিল ফুটবল কনফেডারেশন এ ব্যাপারে কোনও প্রতিক্রিয়া দেয়নি। তবে তারা যে ক্ষুব্ধ সেটা ঠারেঠোরে জানিয়ে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neymar Jr. Pele Brazil football Injury PSG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE