• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ধোনিকেই প্রশ্ন করুন, বললেন সৌরভ

Sourav Ganguly
ছবি পিটিআই।

Advertisement

আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে মহেন্দ্র সিংহ ধোনির প্রত্যাবর্তনের কোনও সম্ভাবনা কি রয়েছে? বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিলেন, সেই প্রশ্নটা করা হোক ধোনিকেই।

দিন কয়েক আগে মুম্বইয়ে এক অনুষ্ঠানে স্বয়ং ধোনির দিকেই এই প্রশ্ন ছুড়ে দেওয়া হয়েছিল। তখন প্রাক্তন ভারত অধিনায়ক সাফ জানিয়ে দেন, আগামী বছরের জানুয়ারি মাস পর্যন্ত তা নিয়ে কোনও জবাব দেবেন না। রবিবার বোর্ডের বার্ষিক সাধারণ সভার পরে সাংবাদিক বৈঠকে ধোনির আবার ফিরে আসার সম্ভাবনা নিয়ে প্রশ্ন ওঠে। সৌরভ বলে দেন, ‘‘দয়া করে এটা নিয়ে ধোনিকেই জিজ্ঞাসা করুন।’’

প্রসঙ্গত এ বার বিশ্বকাপ ক্রিকেটের সেমিফাইনাল থেকে ভারতীয় দলের বিদায়ের পরে ক্রিকেট থেকে নিজেকে দূরে সরিয়ে নেন ধোনি। তিনি কবে ফিরবেন মাঠে অথবা কবে অবসর ঘোষণা করবেন, তা নিয়ে জল্পনা অব্যাহত থাকলেও ‘ক্যাপ্টেন কুল’ তা নিয়ে নীরবই থেকেছেন। গত মাসে ঝাড়খণ্ডে নেটে দু’একদিন ব্যাট হাতে অনুশীলনে নামায় অনেকেই মনে করেছিলেন, হয়তো ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেটে তিনি ফেরার কথা ভাবছেন। কিন্তু সেই সম্ভাবনা খারিজ করে দিয়েছিলেন নির্বাচক কমিটির প্রাক্তন চেয়ারম্যান এম এস কে প্রসাদ।

সম্প্রতি ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রীও জানান, ধোনিকে নিয়ে ধীরে চলো নীতিতে বিশ্বাস রাখছেন। শাস্ত্রী স্পষ্ট করে দেন, আগামী বছরের আইপিএল-ই ধোনির কাছে বড় মঞ্চ হতে চলেছে। তার মধ্যেই ঋষভ পন্থ, সঞ্জু স্যামসনদের মতো তরুণ উইকেটরক্ষকদের পারফরম্যান্সও ভাল ভাবে খতিয়ে দেখা হবে। হেড কোচের বক্তব্যেই পরিষ্কার, ধোনিকে এখনই খারিজ করার ভাবনা নেই।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন