• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ক্রিস্টালকে হারাবেন, দাবি পেপের

Pep
পেপ গুয়ার্দিওলা

Advertisement

ক্রিস্টাল প্যালেস ম্যাচের আগে পেপ গুয়ার্দিওলা বললেন, ‘‘যে কোনও ম্যাচ যে কোনও দল জিততে বা হারতে পারে। কিন্তু ক্রিস্টালের বিরুদ্ধে অনেক ম্যাচ খেলে আমরা হেরেছি মাত্র একবার। আশা করি শনিবার আরও একটা ম্যাচ আমরা জিতব। ছেলেরাও সে ভাবে তৈরি হয়েছে। ’’

২২ ম্যাচে ৪৭ পয়েন্ট পাওয়া দল  খেলবে ছ’ধাপ পিছিয়ে থাকা দলের বিরুদ্ধে। সেই দলের ম্যানেজারের কথায় আত্মবিশ্বাস উপচে পড়বেই। তবে বিপক্ষ দলের ৭২ বছর বয়সি কোচ রয় হজসনের সম্পর্কে তাঁর শ্রদ্ধা কতটা গভীর তাও স্পষ্ট করলেন পেপ, ‘‘ওঁকে শ্রদ্ধা করি। এই বয়সেও ইপিএলে কোচিং করানোর ধৈর্য দেখাতে পারেন যিনি, তাঁকে শ্রদ্ধা করতেই হবে। উনি দায়িত্ব নেওয়ার আগে ক্রিস্টালের পয়েন্ট ছিল শূন্য। সবাই ভেবেছিলেন, ওদের অবনমন হবে। সেখান থেকে উঠে এসেছে ন’নম্বরে। পুরো ব্যাপারটা অবিশ্বাস্য!’’

শনিবার খেলবে আর্সেনাল, টটেনহ্যাম, চেলসিও। খেতাব জয়ের হ্যাটট্রিক হয়তো হবে না ম্যান সিটির, তবে তারা যে কোনও ভাবে দু’নম্বরে শেষ করতে চায়। পাশাপাশি মিকেল আর্তেতা, জোসে মোরিনহো, ফ্রাঙ্ক ল্যাম্পার্ডদের লক্ষ্য এ বার যে কোনও ভাবে প্রথম চারে থাকা। 

এমনিতে রবিবারের লিভারপুল বনাম ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ম্যাচ নিয়েই আগ্রহ বেশি। পল পোগবার পরে মার্কাস র‌্যাশফোর্ডও চোট পাওয়ায় ম্যান ইউকে কেউ ফেভারিট ভাবছে না। তার উপর অ্যাশলে ইয়ং হঠাৎ করে ইন্টার মিলানে চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। রাতারাতি ইয়ংয়ের জায়গায় অধিনায়ক করা হয়েছে হ্যারি ম্যাগুয়েরকে। নামে যতই বড় হোক, এমন ভাঙাচোরা অবস্থায় থাকা ক্লাবের বিরুদ্ধে জিতে লিভারপুল তাদের সঙ্গে ৩০ পয়েন্টের ব্যবধান তৈরি করতে বদ্ধপরিকর। লিভারপুল ম্যানেজার য়ুর্গেন ক্লপ বলেছেনও সে কথা।

শনিবার ইপিএলে: ওয়াটফোর্ড বনাম টটেনহ্যাম (সন্ধে, ৬টা), ম্যাঞ্চেস্টার সিটি বনাম ক্রিস্টাল প্যালেস (রাত ৮-৩০), আর্সেনাল বনাম শেফিল্ড ইউনাইটেড (রাত ৮-৩০), নিউক্যাসল বনাম চেলসি (রাত ১১-০০)।       

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন