Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Pep Guardiola

চ্যাম্পিয়ন্স লিগ সূচি নিয়ে ক্ষুব্ধ পেপ

অধিনায়ক হিসেবে ধোনির কৌশল নিয়ে আমি একটা ব্যাপার বুঝতে পারলাম না, কেন ও তরুণ ক্রিকেটারদের খেলাচ্ছে না।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২০ ০৩:২০
Share: Save:

ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনালের বিরুদ্ধে জয়। চ্যাম্পিয়ন্স লিগে এফসি পোর্তোকে ৩-১ হারিয়ে দুর্দান্ত শুরু। চোট সারিয়ে মাঠে ফিরেছেন সের্খিয়ো আগুয়েরো। কিন্তু ম্যাঞ্চেস্টার সিটি ম্যানেজার পেপ গুয়ার্দিওলা তা নিয়ে একেবারেই উচ্ছ্বসিত নন। ইপিএলে ওয়েস্ট হ্যামের মুখোমুখি হওয়ায় আগে চ্যাম্পিয়ন্স লিগের সূচি নিয়ে ক্ষোভ উগরে দিলেন তিনি।


শুক্রবার সাংবাদিক বৈঠকে পেপ বলেছেন, ‘‘অদ্ভুত ক্রীড়াসূচি। এ বারের লিগ অনেক বেশি কঠিন। দু’টি ম্যাচের মধ্যে সাত-আট দিনের ব্যবধান থাকলে প্রস্তুতি নেওয়ার সুযোগ অনেক বেশি থাকে। এই সমস্যা এ বার ইউরোপের সব দলগুলোরই হচ্ছে।’’ তিনি আরও বলেছেন, ‘‘ম্যাচের আগের দিন জানি না কারা খেলবে। তার উপরে খেলতে হবে দুপুর সাড়ে বারোটায়। ক্লান্তি কাটিয়ে ওঠার সময়ও পাওয়া যাচ্ছে না। তবুও ছেলেরা দুর্দান্ত অনুশীলন করেছে। রাতে দল নির্বাচন করব।’’ ম্যান সিটি ম্যানেজারের উদ্বেগ আরও বেড়েছে ফের্নান্দিনহোকে নিয়ে। পোর্তোর বিরুদ্ধে চোট পেয়ে ছ’সপ্তাহের জন্য ছিটকে গিয়েছেন তিনি। কেভিন দ্য ব্রুইন ও এমরিক লাপোর্তে অনুশীলনে যোগ দিলেও তাঁদের খেলা নিয়ে অনিশ্চয়তা রয়েছে।


ম্যান ইউ বনাম চেলসি: শনিবার ওল্ড ট্র্যাফোর্ডে চেলসির বিরুদ্ধে নামার আগে চনমনে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড শিবির। চ্যাম্পিয়ন্স লিগে আগের ম্যাচে প্যারিস সাঁ জারমাঁর বিরুদ্ধে দুরন্ত জয় আত্মবিশ্বাস বাড়িয়েছে ওয়ে গুন্নার সোলসালের দলের। তার উপরে এই ম্যাচেই সম্ভবত এডিনসন কাভানির অভিষেক হচ্ছে। হ্যারি ম্যাগুয়ের ও মেসন গ্রিনউডকেও পাচ্ছেন সোলসার।


চেলসি ম্যানেজার ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড খুব একটা স্বস্তিতে নেই। ইপিএলে সাউদাম্পটন ও চ্যাম্পিয়ন্স লিগে সেভিয়ার বিরুদ্ধে ড্র করেছে তাঁর দল। এই পরিস্থিতিতে কাঁধে চোট পেয়ে ছিটকে গিয়েছেন গোলরক্ষক কেপা রিসাবালাগা। তবে হাকিম জ়িয়াচের অভিষেক হতে পারে শনিবার।
লিভারপুল বনাম শেফিল্ড: অ্যানফিল্ডে টানা ৬১ ম্যাচে অপরাজিত লিভারপুল। তা সত্ত্বেও শেফিল্ড ইউনাইটেডের বিরুদ্ধে ম্যাচের আগে চিন্তিত য়ুর্গেন ক্লপ। লিভারপুল ম্যানেজার বলেছেন, ‘‘শেফিল্ডকে গুরুত্ব দিতেই হবে। কারণ, দুর্দান্ত দল ওদের।’’


ইউরোপা লিগ: বৃহস্পতিবার রাতে ইউরোপা লিগে সেল্টিক-কে ৩-১ হারাল এসি মিলান। টটেনহ্যাম ৩-০ জিতল লাস্কের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pep Guardiola Football EPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE