• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সালাহদের আক্রমণকেই ভয় পেপের

Sterling and Salah
যুযুধান: স্টার্লিং-সালাহ দ্বৈরথ ঘিরে উত্তেজনার পারদ চড়ছে। ফাইল চিত্র

Advertisement

ইংলিশ প্রিমিয়ার লিগে রবিবার ম্যাঞ্চেস্টার সিটিকে হারাতে পারলে খেতাবের দৌড়ে অনেকটাই এগিয়ে যাবে লিভারপুল। তবে অ্যানফিল্ডে মহম্মদ সালাহরা ব্যর্থ হলে পেপ গুয়ার্দিওলার দল ইপিএল জয়ের হ্যাটট্রিক করার স্বপ্ন সত্যি করে ফেলতে পারে।

গত বার এতিহাদ স্টেডিয়ামে ম্যান সিটির মুখোমুখি হওয়ার আগে লিভারপুল কিন্তু অনেকটা একই রকম জায়গায় ছিল। সে বার জিততে পারলে য়ুর্গেন ক্লপের ক্লাব ১০ পয়েন্ট এগিয়ে যেত রাহিম স্টার্লিংদের থেকে। কিন্তু হাড্ডাহাড্ডি লড়াইয়ে ‘দ্য রেডস’-ই ১-২ হেরে যায়। এবং শেষ পর্যন্ত ৯৮ পয়েন্ট পেয়ে ইপিএল খেতাব পেয়ে যায় ম্যান সিটি। ৯৭ পয়েন্টে লিগ শেষ করে লিভারপুল।

লিগ টেবলে তৃতীয় স্থানে থাকা লেস্টার সিটি শনিবার মুখোমুখি হচ্ছে আর্সেনালের। চতুর্থ স্থানে থাকা চেলসি খেলবে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে। রবিবার ম্যাঞ্চেস্টার ইউনাইটেড মুখোমুখি হচ্ছে ব্রাইটনের। তবে এ’সপ্তাহে অন্য যে ম্যাচই থাকুক, মানুষের যাবতীয় আগ্রহ লিভারপুল-ম্যান সিটি লড়াই নিয়েই।

শেষ দু’একটি ম্যাচের বিশ্লেষণ করলে কিন্তু দেখা যাবে ক্লপের ক্লাব বা পেপের দল খুব ভাল খেলেনি। যে সাউদাম্পটনকে নয় গোল দিয়েছে লেস্টার সিটি, তাদের বিরুদ্ধেও স্টার্লিংরা বহুক্ষণ ০-১ পিছিয়ে ছিল ইপিএলে শেষ ম্যাচে। শেষ লগ্নে শেষরক্ষা করেন সের্খিয়ো আগুয়েরো এবং কাইল ওয়াকার। গত সপ্তাহে অ্যাস্টন ভিলার বিরুদ্ধে ইপিএলের শেষ ম্যাচে একই দশা হয়েছিল লিভারপুলেরও। ৮৭ মিনিট পর্যন্ত তারা ০-১ পিছিয়ে ছিল। আর একটু হলে ম্যাচটা সালাহরা হেরেই যাচ্ছিলেন। শেষ মুহূর্তে অ্যান্ডি রবার্টসন ১-১ করার পরে, সাদিয়ো মানে জয়ের গোল পান সংযুক্ত সময়।

গুয়ার্দিওলা বলেছেন, ‘‘লিভারপুলের এই দলটার সব চেয়ে বড় শক্তি শেষ মুহূর্ত পর্যন্ত গোলের জন্য ঝোড়ো আক্রমণ করে যাওয়া। ওদের প্রতিটি প্রতি-আক্রমণই ভয়ঙ্কর। তাই আমাদের কাজটা খুবই কঠিন। তবে আমাদের বেশি ভয় মানেকে নিয়ে।’’ পেপের যেমন মানেকে ভয়, তেমনই প্রধান ভরসাস্থল হলেন রাহিম স্টার্লিং। বলেছেনও সে কথা, ‘‘হালফিলে আমাদের যাবতীয় সাফল্যে অনেকটা কৃতিত্ব স্টার্লিংয়ের। ওর শারীরিক সক্ষমতা অবিশ্বাস্য। প্রত্যেক দিন যেন আগের চেয়ে বেশি শক্তিশালী মনে হয়। মনে হয়, ওকে রোজ ম্যাচ খেলতে বললেও সমস্যা হবে না। শুধু গোল করা বা সুযোগ তৈরি নয়, বহু ক্ষেত্রে ও নীচে নেমে রক্ষণকেও সাহায্য করে।’’ এই মুহূর্তে স্টার্লিং দুরন্ত ছন্দে রয়েছেন। শুধু শেষ ২০ ম্যাচেই সব টুর্নামেন্ট ধরে তাঁর গোল ১৮টি। ম্যান সিটির মিডফিল্ডার ইলখাই গুন্দোয়ান বলেছেন, ‘‘রাহিম ‘গেম-চেঞ্জার’। আশা করি লিভারপুলের বিরুদ্ধেও ওকে সেই ভূমিকাতেই দেখা যাবে।’’  

ইপিএল শনিবার: চেলসি বনাম ক্রিস্টাল প্যালেস (সন্ধে ৬-০০)। টটেনহ্যাম বনাম শেফিল্ড ইউনাইটেড (রাত ৮-৩০)। লেস্টার সিটি বনাম আর্সেনাল (রাত ১১-০০)।

রবিবার: ম্যাঞ্চেস্টার ইউনাটেড বনাম ব্রাইটন (সন্ধে ৭-৩০)। লিভারপুল বনাম ম্যাঞ্চেস্টার সিটি (রাত ১০-০০)।

লা লিগা শনিবার: রিয়াল মাদ্রিদ বনাম এইবার (রাত ১১-০০)। বার্সেলোনা বনাম সেল্টা ভিগো (রাত ১-৩০)।       

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন