Advertisement
২৬ এপ্রিল ২০২৪

শীর্ষস্থান পুনরুদ্ধার করেও উদ্বিগ্ন পেপ

পরিস্থিতি যে দিকে যাচ্ছে তাতে এ বারের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ঠিক হবে হয়তো শেষ ম্যাচে গিয়ে। বুধবার এতিহাদে কার্ডিফ সিটিকে ২-০ হারিয়ে আবার ম্যাঞ্চেস্টার সিটি লিগ টেবলের শীর্ষে উঠে এল।

উচ্ছ্বাস: গোলের পরে সানে-কে অভিনন্দন সতীর্থদের। গেটি ইমেজেস

উচ্ছ্বাস: গোলের পরে সানে-কে অভিনন্দন সতীর্থদের। গেটি ইমেজেস

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০১৯ ০৪:৫৭
Share: Save:

পরিস্থিতি যে দিকে যাচ্ছে তাতে এ বারের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ঠিক হবে হয়তো শেষ ম্যাচে গিয়ে। বুধবার এতিহাদে কার্ডিফ সিটিকে ২-০ হারিয়ে আবার ম্যাঞ্চেস্টার সিটি লিগ টেবলের শীর্ষে উঠে এল। তাদের পয়েন্ট ৩২ ম্যাচে ৮০। সম সংখ্যক ম্যাচে লিভারপুল সেখানে ৭৯। দু’দলেরই এখন ঠিক ছ’টি করে ম্যাচ বাকি। স্বভাবতই প্রিমিয়ার লিগ ঘিরে উত্তেজনা এখন চরমে।

নিজেদের নতুন স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে জিতল টটেনহ্যামও। ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে ২-০ জিতে তারা আবার লিগ টেবলে তিন নম্বরে ফিরল। আর মাউরিসিয়ো সাররির চেলসি ৩-০ গোলে হারিয়ে দিল ব্রাইটনকে।

ম্যান সিটি জিতল কেভিন দ্য ব্রুইন আর লেরয় সানের গোলে। ৬ মিনিটে ডিফেন্সের জঙ্গল ভেদ করে অসাধারণ প্লেসিংয়ে ১-০ করেন বেলজিয়ামের তারকা ব্রুইন। প্রথমার্ধ শেষ হওয়ার মুখে সানে আরও একটা গোল করেন। শনিবার ওয়েম্বলিতে ম্যান সিটি এফএ কাপ সেমিফাইনাল খেলবে। প্রতিপক্ষ ব্রাইটন। তাদের ম্যানেজার পেপ গুয়ার্দিওলা দলে সাতটি পরিবর্তন করেন। এই প্রথম প্রিমিয়ার লিগের কোনও ম্যাচে প্রথম এগারোয় জায়গা পেলেন ফিল ফডেন। বুধবার জিতলেও গুয়ার্দিওলা মনে করেন তাঁদের আরও গোল করা উচিত ছিল। যা নিয়ে তাঁর কথা, ‘‘প্রথমেই বলে রাখি, কেভিনের গোলটা অসাধারণ! আমরা খেলেছিও খুব ভাল। কিন্তু আরও গোল করা উচিত ছিল ছেলেদের। অন্তত ১১ বার নিশ্চিত গোলের সুযোগ তৈরি করেও আমরা ব্যবধান বাড়াতে পারিনি। এটা যে কোনও দলকে উদ্বেগে রাখবে।’’ সঙ্গে ম্যান সিটি ম্যানেজার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ভারতে অনূর্ধ্ব সতেরো বিশ্বকাপ খেলে যাওয়া ফিল ফডেনের। তাঁর বিশ্বাস আগামী বহু বছর ফডেন দাপটের সঙ্গে ফুটবলটা খেলবেন। বলেছেন, ‘‘ছেলেটা সত্যিই মুগ্ধ করছে। আজ তো ওর জন্যই এত গোলের সুযোগ তৈরি হল। আমি নিশ্চিত, আগামী দশকে ফডেন অনেক অনেক দূর যাবে।’’

শুধু লিভারপুল আর ম্যান সিটির লড়াই নয়। প্রিমিয়ার লিগে কোন চারটি ক্লাব প্রথম চারে থাকবে তা নিয়েও উত্তেজনা এখন চরমে। তিনে উঠে আসা টটেনহ্যামের থেকে (৩২ ম্যাচে ৬৪) খুব পিছিয়ে নেই উনাই এমেরির আর্সেনালও। রাতারাতি চারে নেমে গেলেও আর্সেনাল মাত্র ১ পয়েন্ট পিছনে রয়েছে (৩১ ম্যাচে ৬৩)। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ছয় নম্বরে ঠেলে দেওয়া চেলসির পয়েন্ট আবার ৩২ ম্যাচে ৬৩। আর্সেনালের থেকে তারা পিছিয়ে গোল পার্থক্যে। বুধবার জয়ের পরে চেলসির ম্যানেজার মাউরিসিয়ো সাররি বলেছেন, ‘‘যতই ভাল খেলি আসল ব্যাপার হচ্ছে বড় জায়গায় ট্রফি জেতা। যতক্ষণ না সেটা পারছি ততক্ষণ নিজেদের সফল বলা যাবে না।’’ এ দিকে, ম্যান সিটির কেভিন দ্য ব্রুইনের মতোই অবিশ্বাস্য প্লেসিংয়ে গোল করলেন টটেনহ্যামের সন হিউং মিন। নতুন স্টেডিয়ামে ঐতিহাসিক প্রথম গোলের পরে তাঁর মন্তব্য, ‘‘নিজেও ভাবিনি ওই শট থেকে গোল হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football EPL Manchester City Pep Guardiola
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE