Advertisement
১৮ এপ্রিল ২০২৪

ফের হিউজ-আতঙ্ক, বাটলারের শটে জখম শ্রীলঙ্কার ফিল্ডার

বুধবারের ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা ‘এ’ দলের প্রস্তুতি ম্যাচ। দ্বিতীয় দিন চা বিরতির ঠিক আগের ঘটনা। ব্যাটসম্যান জস বাটলার। ফিল্ডার পাথুম নিসঙ্ক। বাটলারের সজোরে মারা পুল গিয়ে লাগে ফরোয়ার্ড শর্ট লেগে দাঁড়ানো নিসঙ্কের হেলমেটে।

আশঙ্কা: বাটলারের শটে আহত শ্রীলঙ্কার ফিল্ডার। বুধবার। ছবি: গেটি ইমেজেস।

আশঙ্কা: বাটলারের শটে আহত শ্রীলঙ্কার ফিল্ডার। বুধবার। ছবি: গেটি ইমেজেস।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৮ ০৪:২৮
Share: Save:

ক্রিকেট মাঠে আবার ফিল হিউজ আতঙ্ক। মাথায় বল লেগে মাটিতে পড়ে কাতরাচ্ছেন ফিল্ডার। অক্সিজেন নিয়ে মাঠে দৌড়ে আসছেন সাপোর্ট স্টাফ। মিনিট পনেরো ধরে মাঠেই চলল চিকিৎসা। ওই সময় দমবন্ধ উৎকণ্ঠায় অপেক্ষা করে থাকলেন দু’দলের ক্রিকেটারেরা!

বুধবারের ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা ‘এ’ দলের প্রস্তুতি ম্যাচ। দ্বিতীয় দিন চা বিরতির ঠিক আগের ঘটনা। ব্যাটসম্যান জস বাটলার। ফিল্ডার পাথুম নিসঙ্ক। বাটলারের সজোরে মারা পুল গিয়ে লাগে ফরোয়ার্ড শর্ট লেগে দাঁড়ানো নিসঙ্কের হেলমেটে। আঘাত লাগা মাত্র মাটিতে লুটিয়ে পড়েন শ্রীলঙ্কার অনূর্ধ্ব ১৯ দলের এই ক্রিকেটার। সঙ্গে সঙ্গে ছুটে যান দু’দলের ক্রিকেটারেরা। ইংল্যান্ড দলের সঙ্গে থাকা চিকিৎসক এবং ফিজিয়ো ছুটে যান মাঠের ভিতরে। সঙ্গে ছিল অক্সিজেন প্যাক। ওই মুহূর্তে হিউজের মৃত্যুর কথা মনে করিয়ে দিয়ে আশঙ্কার মেঘ জমতে শুরু করেছিল। হিউজের ক্ষেত্রে ব্যাটসম্যানের মারা শট নয়, ঘাতক হয়ে দাঁড়িয়েছিল বোলারের বাউন্সার। কিন্তু তাও যেন কোথায় কলম্বোর এই ছোট মাঠ বুঝিয়ে দিচ্ছিল একটা কথা। ক্রিকেট মাঝে মাঝে কতটা বিপজ্জনক হয়ে ওঠে।

প্রায় ১৫ মিনিট মাঠেই চিকিৎসা চলে তরুণ এই ব্যাটসম্যানের। এর পরে তাঁকে স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। কিছুটা স্বস্তির ব্যাপার ছিল যে, জ্ঞান হারাননি নিসঙ্ক। সেখান থেকে তাঁকে সোজা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে জানা গিয়েছে, ঘাড়ে চোট লেগেছে তাঁর। এবং, চিকিৎসাও চলছে।

তবে নিসঙ্ক চোট পেলেও তাঁর এই যন্ত্রণা পাওয়া পুরোপুরি বিফলে যায়নি। বাটলারের মারা শট নিসঙ্কের হেলমেটে লেগে লেগ স্লিপের হাতে ক্যাচ চলে যায়। আইসিসির নতুন নিয়মে এখন হেলমেটে লেগে বল ফিল্ডারের হাতে চলে গেলে ব্যাটসম্যান ক্যাচ আউট হয়ে যাবেন। যে নিয়মের শিকার হন বাটলার।

ইংল্যান্ড শিবিরেও অবশ্য চোট আঘাতের সমস্যা আছে। পরের সপ্তাহ থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে শুরু হচ্ছে প্রথম টেস্ট। তার আগে কনুইয়ে চোট পেলেন বেন স্টোকস। পুল করতে গিয়ে কনুইয়ে চোট পান এই অলরাউন্ডার। এর পরে ইংল্যান্ড শিবিরে চিন্তার মেঘ ডেকে এনে মাঠ ছাড়েন তিনি। তবে ইংল্যান্ডের পক্ষে একটা স্বস্তির খবর, জনি বেয়ারস্টো গোড়ালির সমস্যা অনেকটা সারিয়ে ফেলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE