Advertisement
১৯ মার্চ ২০২৪
PK Banerjee

পিকে-র অবস্থার আরও অবনতি

ময়দানের সবার প্রিয় পিকে-কে দেখতে প্রত্যেক দিনই হাজির হচ্ছেন তাঁর ছাত্র এবং প্রিয় মানুষেরা।

ফাইল চিত্র

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২০ ০৭:০৭
Share: Save:

ভারতের সর্বকালের অন্যতম সফল কোচ ও ফুটবলার প্রদীপ বন্দ্যোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। বুধবার বেশি রাতে তাঁর আরও দুটি নতুন রোগের উপসর্গ ধরা পড়েছে বলে খবর। যা আটকানো কঠিন বলে মনে করছেন ডাক্তাররা। ভেন্টিলেশনে থাকার পাশাপাশি তিরাশি বছর বয়সি পিকে-র ডায়ালিসিস চলছে। বাইপাসের ধারের যে হাসপাতালে তিনি রয়েছেন সেখানকার ডাক্তাররা জানিয়েছেন, পরিস্থিতি অতি সঙ্কটজনক। কিংবদন্তি ফুটবলারের শরীরে ঠিকমতো অক্সিজেন যাচ্ছে না। প্রাক্তন অলিম্পিক অধিনায়ক পিকে-র পরিবারের লোকজনকেও কোনও আশার কথা শোনাননি ডাক্তাররা। তাঁদের অপেক্ষা করতে বলা হয়েছে।

ময়দানের সবার প্রিয় পিকে-কে দেখতে প্রত্যেক দিনই হাজির হচ্ছেন তাঁর ছাত্র এবং প্রিয় মানুষেরা। মঙ্গলবার এসেছিলেন অতনু ভট্টাচার্য, শান্তি মল্লিক, কুন্তলা ঘোষ দস্তিদার, শুক্লা দত্তরা। বুধবার এসেছিলেন কার্তিক শেঠ, শিশির ঘোষ-সহ অনেকেই। শিশির বলছিলেন, ‘‘প্রদীপদা, অমলদা আমাদের কাছে মহাগুরু। গুরুর যা অবস্থা দেখলাম চোখে জল চলে আসছিল। ডাক্তাররাও বলছিলেন ঈশ্বরই ভরসা। এত খারাপ লাগছিল যে বেশিক্ষণ থাকতে পারিনি।’’ আর শান্তি বলছিলেন, ‘‘প্রদীপদা আমাদের সবার বাবার মতো। উনি ময়দানের অন্যতম ফুটবল অভিভাবক। কত কিছু শিখেছি ওনার কাছে। বর্ণময় মানুষ। জানি না শেষ পর্যন্ত কী হবে। ঈশ্বরের কাছে প্রার্থনা করছি, উনি সুস্থ হয়ে উঠুন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PK Banerjee Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE