Advertisement
১৮ এপ্রিল ২০২৪

ভূস্বর্গে চনমনে ডিকারা, উদ্বিগ্ন নন এনরিকে

শনিবার সকালে যখন হেনরি কিসেক্কারা শ্রীনগর পৌঁছলেন, তখন তাপমাত্রা ছিল এক ডিগ্রি সেলসিয়াস। দুপুরের দিকে তা বেড়ে হয়েছিল দশ-বারো ডিগ্রি সেলসিয়াস। যা স্বস্তি ফিরিয়েছে সবুজ-মেরুন শিবিরে।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৮ ০৪:৪৮
Share: Save:

কাশ্মীরের ঠান্ডা ও কৃত্রিম ঘাসের মাঠ নিয়ে উদ্বিগ্ন ছিলেন মোহনবাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী। রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে খেলতে শনিবার ভূস্বর্গে পৌঁছনোর পরে অবশ্য একটি চিন্তা দূর হয়ে গেল তাঁর। মঙ্গলবার দুপুরে যখন দিপান্দা ডিকারা খেলতে নামবেন, তখন অন্তত তাঁদের ঠান্ডায় কাঁপতে হবে না। কারণ, সকালে ও রাতে কনকনে ঠান্ডা থাকলেও দুপুরের দিকে রোদ উঠছে।

শনিবার সকালে যখন হেনরি কিসেক্কারা শ্রীনগর পৌঁছলেন, তখন তাপমাত্রা ছিল এক ডিগ্রি সেলসিয়াস। দুপুরের দিকে তা বেড়ে হয়েছিল দশ-বারো ডিগ্রি সেলসিয়াস। যা স্বস্তি ফিরিয়েছে সবুজ-মেরুন শিবিরে। তবে এ দিন আর অনুশীলন করেননি মোহনবাগানের ফুটবলারেরা। প্রায় তিন দশক পর ভূস্বর্গে প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে গিয়েছে মোহনবাগান। ফলে উন্মাদনা তুঙ্গে।

মোহনবাগান যখন কাশ্মীরে পৌঁছে গিয়েছে, তখন যুবভারতী সংলগ্ন মাঠে অনুশীলনে নেমে পড়ল আলেসান্দ্রো মেনেন্দেসের ইস্টবেঙ্গল। মহম্মদ আল আমনা এ দিনও ফিজিক্যাল ট্রেনারের কাছে অনুশীলন করেছেন। আই লিগে চেন্নাই সিটি এফসির কাছে হারের ধাক্কা কাটিয়ে ঘুরে দাঁড়াতে মরিয়া এনরিকে এসকুয়েদা অনুশীলনের পরে বলে দিয়েছেন, ‘‘একটা ম্যাচ হেরে যাওয়া কোনও ব্যাপার নয়। সবে তো তিনটি ম্যাচ হয়েছে। আরও ১৭টা ম্যাচ বাকি। আমরা এই জায়গা থেকে ঘুরে দাঁড়াবই। ম্যাচ ধরে ধরে আমরা এগোব। আমি একশো ভাগ সুস্থ। কোনও সমস্যা নেই।’’

এ দিকে, শনিবার দিল্লিতে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের কর্মসমিতির সভায় ঠিক হল দ্বিতীয় ডিভিশন আই লিগ শুরু হবে ডিসেম্বরে। রাজারহাটে ফেডারেশনের যে ‘সেন্টার অব এক্সেলেন্স’ হওয়ার কথা তা কী রকম হবে তার রূপরেখা পেশ করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football I LEague Mohun Bagan East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE