• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আক্রান্ত দেশ থেকে ফিরলেই আলাদা

Kiren
ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। —ছবি পিটিআই।

করোনাভাইরাসের প্রকোপ বেশি যে সব দেশে, সেখান থেকে ফিরে আসা ভারতীয় ক্রীড়াবিদদের নিয়ম মেনে বিচ্ছিন্ন অবস্থায় থাকতে হবে। বৃহস্পতিবার নয়াদিল্লিতে এ কথা জানিয়ে দিলেন ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। 

ভারতের অনেক ক্রীড়াবিদই বিশ্বের নানা জায়গায় থেকে দেশে ফিরছেন। যে সব ক্রীড়াবিদ চিন, দক্ষিণ কোরিয়া, ইরান, ইটালি, স্পেন, ফ্রান্স এবং জার্মানি থেকে আসবেন, তাঁদের যাবতীয় নিয়ম মেনে চলতে হবে বলে জানিয়েছেন ক্রীড়ামন্ত্রী। রিজিজু বলেছেন, ‘‘যে সব দেশে করোনাভাইরাসের প্রকোপ বেশি, সেখান থেকে ক্রীড়াবিদরা এলে, তাঁদের সরকারি নিয়ম মেনে বিচ্ছিন্ন করে রাখা হবে। কাউকে কোনও রকম ছাড় দেওয়া হবে না। সাধারণ মানুষের জন্য যা নিয়ম, ক্রীড়াবিদদেরও সেটা মেনে চলতে হবে।’’ পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন দাবাড়ু বিশ্বনাথন আনন্দ এখনও জার্মানিতে আটকে আছেন। কুস্তিগির বিনেশ ফোগত এবং জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া ইউরোপে তাঁদের ট্রেনিং পর্ব আগেই শেষ করে দেশে ফিরে এসেছেন। তাঁরাও নিজেদের বিচ্ছিন্ন করে রেখেছেন। 

জর্ডন থেকে ফিরে আসা ভারতীয় বক্সিং দলের বেশ কয়েক জন সদস্যকে আবার বিভিন্ন অনুষ্ঠানে দেখা গিয়েছে। যা নিয়ে প্রশ্ন করা হলে ক্রীড়ামন্ত্রী বলেন, ‘‘ওদের পরীক্ষা হয়েছে। দেখা গিয়েছে করোনাভাইরাস নেই। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির পক্ষ থেকেও ওদের সেই শংসাপত্র দেওয়া হয়েছে। তবে ওদের এখন কয়েকটা দিন বিছিন্ন অবস্থায় থাকাই ভাল।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন