Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Cricket

বেটিংয়ে নিষেধ উঠলে দেশেরই লাভ, বলছেন প্রীতি জিন্টা

আইপিএলে এর আগে স্পট-ফিক্সিংয়ের অভিযোগে গ্রেপ্তার হয়েছেন রাজস্থান রয়্যালসের বোলার শান্তাকুমারন শ্রীসন্থ। রাজস্থান রয়্যালসেরই অন্যতম মালিক রাজ কুন্দ্রা আইপিএলে বেটিংয়ের কথা মেনেও নিয়েছিলেন।

আইপিএলে প্রীতি কিংস ইলেভেন পঞ্জাবের অন্যতম মালিক। ফাইল ছবি।

আইপিএলে প্রীতি কিংস ইলেভেন পঞ্জাবের অন্যতম মালিক। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০১৮ ১৩:০০
Share: Save:

বেটিংয়ের সঙ্গে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সম্পর্ক বেরিয়ে এসেছে বার বার। গত এগারো বছরে নানা বিতর্ক জড়িয়েছে এই প্রতিযোগিতার সঙ্গে। এ বার আইপিএলে বেটিংকে আইনসিদ্ধ করার দাবি জানিয়ে নতুন বিতর্কের জন্ম দিলেন কিংস ইলেভেন পঞ্জাবের অন্যতম মালিক প্রীতি জিন্টা।

আইপিএলে এর আগে স্পট-ফিক্সিংয়ের অভিযোগে গ্রেপ্তার হয়েছেন রাজস্থান রয়্যালসের বোলার শান্তাকুমারন শ্রীসন্থ। রাজস্থান রয়্যালসেরই অন্যতম মালিক রাজ কুন্দ্রা আইপিএলে বেটিংয়ের কথা মেনেও নিয়েছিলেন। বলিউডের অভিনেতা আরবাজ খান স্বীকারও করেছেন ২.৮০ কোটি টাকা বেটিংয়ে হেরে যাওয়ার কথা।

এই সমস্যা সমাধানে প্রীতি চাইছেন বেটিংকে আইনসিদ্ধ করতে। এর ফলে দুর্নীতি দূর করাও সম্ভবপর বলে মনে করছেন তিনি। একইসঙ্গে আয় বাড়লে দেশেরই লাভ বলে জানিয়েছেন বহু সুপারহিট ছবির নায়িকা। তাঁর কথায়, “সরকার যদি আইনসিদ্ধ করে দেয় বেটিং, তবে আয়ও বাড়বে। এতে পুরো ব্যাপারে নিয়ন্ত্রণও আসবে। আমার তাই মনে হয় যে বিসিসিআইয়ের উচিত র‌্যানডম লাই ডিটেক্টর টেস্ট করা। এটাকে নিয়মের মধ্যে নিয়ে আসা। এটা ধরা পড়ার ভয় থাকবে। আর নাহলে বেটিংকে আইনসিদ্ধ করা হোক। সবসময় তো লোকের উপর নজরদারি রাখা যায় না।”

আরও পড়ুন: নির্বাচকদের অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন কিরমানির

আরও পড়ুন: গাইড পূজারার আমন্ত্রণ, দেখুন গরবা, খান থালি​

বলিউড সুন্দরী আরও বলেছেন, “দেখুন, আমাকে কেউ প্রস্তাব দিতেই পারে। আমি বড় জোর তাঁকে পুলিশের কাছে ধরিয়ে দিতে পারি। আমি সবে সিনেমার জগত থেকে বেরিয়ে আসছি। দশ বছর ধরে ক্যামেরা আর চরিত্রের ভিড়ে স্টুডিয়োয় বন্দি ছিলাম।একটা কল্পনার জগতে থাকতাম। হঠাৎ আমি একটা ক্রিকেট স্টেডিয়ামে পা রাখছি। আমার কাছে সবাই ভিনগ্রহের। আর সত্যি বলতে, কী ঘটছে আশপাশে, তার কিছুই আমার জানা নেই।”

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরের সেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE