Advertisement
২০ এপ্রিল ২০২৪
Pulwama Attack

পুলওয়ামা কাণ্ডের জের, পিএসএল-এর স্পনশরশিপ থেকে সরে দাঁড়াল আইএমজি রিলায়্যান্স

পুলওয়ামায় জঙ্গিহানার জেরে পাকিস্তান সুপার লিগের স্পনশরশিপের দায়িত্ব ছেড়ে দিল আইএমজি রিলায়্যান্স।

বিস্ফোরণের পর পুলওয়ামা (বাঁদিকে)। পিএসএল-এর খেলা চলছে।— ফাইল চিত্র

বিস্ফোরণের পর পুলওয়ামা (বাঁদিকে)। পিএসএল-এর খেলা চলছে।— ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৯ ১৩:৩৭
Share: Save:

পুলওয়ামায় জঙ্গিহানার জেরে পাকিস্তান সুপার লিগের স্পনশরশিপের দায়িত্ব ছেড়ে দিল আইএমজি রিলায়্যান্স। রবিবার রিলায়্যান্সের তরফে এই সিদ্ধান্তের কথা জানানো হয়। ইতিমধ্যেই পুলওয়ামা কাণ্ডের জেরে ডি স্পোর্ট জানিয়ে দিয়েছে ভারতে সম্প্রচার করা হবে না পিএসএল। এ বার হাত তুলে নিল রিলায়্যান্সও।

পুলওয়ামায় ভারতীয় জওয়ানদের উপর হামলার ঘটনার পরই সমালোচনার ঝড় ওঠে সমাজের নানা স্তরে। সাংস্কৃতিক বা ক্রীড়াক্ষেত্র, সব দিক থেকেই পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ছেদ করার দাবি উঠতে শুরু করে। আর এই প্রেক্ষিতেই আইএমজি রিলায়্যান্সের পক্ষ থেকে জানানো হয়, এই ধরনের জঙ্গি হামলার পর সংস্থা বিশ্বাস করে পাকিস্তানের সঙ্গে কোনও রকম বাণিজ্যিক সম্পর্ক রাখা সম্ভব নয়।

স্পনশরশিপ তুলে নেওয়ার বিষয়টি ই-মেল মারফত পাকিস্তান ক্রিকেট বোর্ডকে জানিয়ে দিয়েছে রিলায়্যান্স। ই-মেলে লেখা হয়েছে, “কয়েক দিন আগে দুর্ভাগ্যজনক যে ঘটনায় ভারতীয় জওয়ানরা নিহত হয়েছেন, যার জেরে আইএমজি রিলায়্যান্স পিএসএলের সম্প্রচার থেকে সরে দাঁড়াচ্ছে। যে ঘটনা ঘটেছে, সেটা অত্যন্ত দুঃখজনক।’’

ভারতে জঙ্গি সন্ত্রাস নিয়ে কুইজ

আরও পড়ুন: জঙ্গি হানায় নিহত জওয়ানদের পরিবারের পাশে থাকার অঙ্গীকার ধওয়নের

আরও পড়ুন: পুলওয়ামার হামলার প্রতিবাদ, ভারতে পাকিস্তান লিগের সম্প্রচার বন্ধ করল ডি স্পোর্ট​

ভারতের আইপিএলের মতো পাকিস্তানের টি-টোয়েন্টি লিগ পিএসএল। এটা তাদের চতুর্থ সংস্করণ। যা গত বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে, দুবাইয়ে। পরে, করাচি এবং লাহৌরেও এই টুর্নামেন্টের কয়েকটি ম্যাচ হবে। শনিবার রাত থেকে ছয় দলীয় এই টুর্নামেন্টের সম্প্রচার ভারতে বন্ধ করে দিয়েছে ডি স্পোর্ট।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE