• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘কাপুরুষোচিত কাজ’, পুলওয়ামায় হামলার তীব্র নিন্দা করে টুইট সচিনের

sachin
সচিন তেন্ডুলকর। ফাইল চিত্র।

এটা কাপুরুষদের কাজ। পুলওয়ামায় সেনা কনভয়ে হামলার ঘটনাকে এই ভাবেই ব্যাখ্যা করলেন সচিন তেন্ডুলকর। হামলার তীব্র নিন্দা করে টুইট করে তিনি বলেন, ‘কাপুরুষোচিত, জঘন্য, অসমর্থনযোগ্য …সেই সব পরিবারের প্রতি আমার সমবেদনা রইল যাঁরা তাঁদের প্রিয় মানুষটিকে হারিয়েছেন। হামলায় আহত বীরদের দ্রুত আরোগ্য কামনা করছি। দেশের প্রতি তাঁদের ‘কর্তব্য এবং আনুগত্য’কেও স্যালুট জানাই।’

পুলওয়ামায় বৃহস্পতিবারের জঙ্গি হামলায় ৪০ জন জওয়ান নিহত হয়েছে। আহত হয়েছেন ৪১ জন জওয়ান। এই হামলার ঘটনায় নিন্দার ঝড় বইছে দেশ জুড়ে। ‘এর বদলা চাই’— আওয়াজ উঠছে দেশের কোণায় কোণায়। বিদেশ থেকেও হামলার নিন্দা করে নানা প্রতিক্রিয়া আসছে। রাজনৈতিক মহল থেকে আমজনতা, সিনেমা জগত্ থেকে ক্রিকেট দুনিয়া— সকলেই সরব হয়েছেন এই হামলা নিয়ে।

সচিনের পাশাপাশি বিরাট কোহালি, বীরেন্দ্র সহবাগ, হার্দিক পাণ্ড্য, শিখর ধওয়ন, সুরেশ রায়না এবং মহম্মদ কাইফ এই হামলার নিন্দা করে টুইট করেছেন। সমবেদনা জানিয়েছেন নিহত জওয়ানদের পরিবারের প্রতি। বিরাট কোহালি টুইট করে বলেন, “পুলওয়ামায় হামলার খবর শুনে আমি মর্মাহত। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।”

আরও পড়ুন: কবে, কোথায়, কী ভাবে প্রত্যাঘাত, সিদ্ধান্ত নিক সেনা, পূর্ণ ছাড়পত্র: ঘোষণা মোদীর

আরও পড়ুন: ‘তোমরা সবাই কেমন আছো?’সন্ন্যাসীর কানে এখনও ভাসছে ছেলের কণ্ঠস্বর

পুলওয়ামার এই হামলা তাঁকে প্রচণ্ড ভাবে বিচলিত করেছে। এই সঙ্কটময় মুহূর্তে জওয়ানদের পরিবারের পাশে দাঁড়ানো উচিত বলেই মনে করেন হার্দিক। বলেন, “যে সিআরপিএফ জওয়ানরা দেশের জন্য প্রাণ দিলেন, তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। আমাদের সকলের উচিত সাধ্যমতো জওয়ানদের পরিবারের পাশে দাঁড়ানো।”

 

এই যন্ত্রণা বর্ণনা করার মতো ভাষা নেই তাঁর। এটা একটা কাপুরুষোচিত হামলা, বলেন বীরেন্দ্র সহবাগ। শিখর ধওয়নও নিহত সেনাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। বলেন,“আমার দৃঢ় বিশ্বাস আমাদের সেনা এই হামলার বদলা নেবেই।”

আরও পড়ুন: শ্রীনগরে রাজনাথ, কাঁধে নিলেন জওয়ানের কফিন

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন