Advertisement
১৯ এপ্রিল ২০২৪
PV Sindhu

সিন্ধু স্রোতে ভাসছে ভারতীয় ব্যাডমিন্টন, রিওতে রুপো নিশ্চিত

অলিম্পিক্সের আসরে বাজিমাত সিন্ধুর। সাইনার হারের হতাশা ঢেকে দিলেন মহিলা ব্যাডমিন্টন সিঙ্গলসের ফাইনালে পৌঁছে। সাইনা ছিটকে যেতেই একরাশ হতাশা গ্রাস করে ফেলেছিল ভারতীয় ব্যাডমিন্টনকে। সবার বাজি তো তখনও ছিলেন ভারতীয় ব্যাডমিন্টনের আইকন গার্ল সাইনা নেহওয়ালই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ অগস্ট ২০১৬ ২১:২৮
Share: Save:

অলিম্পিক্সের আসরে বাজিমাত সিন্ধুর। সাইনার হারের হতাশা ঢেকে দিলেন মহিলা ব্যাডমিন্টন সিঙ্গলসের ফাইনালে পৌঁছে। সাইনা ছিটকে যেতেই একরাশ হতাশা গ্রাস করে ফেলেছিল ভারতীয় ব্যাডমিন্টনকে। সবার বাজি তো তখনও ছিলেন ভারতীয় ব্যাডমিন্টনের আইকন গার্ল সাইনা নেহওয়ালই। কিন্তু সেই হতাশা বেশিক্ষণ স্থায়ী হল না। বরং সাইনার না পূরণ করতে পারা দায়িত্ব নিজের কাঁধেই তুলে নিলেন পিভি সিন্ধু। যাঁকে নিয়ে আশায় বুক বাঁধতে শুরু করেছিল ভারত। আজ সেই আপামর ভারতবাসীকেই পদক এনে দিলেন সিন্ধু। না পদক এখনও আসেনি হাতে। ফাইনালে উঠে এই ভারত কন্যা নিশ্চিত করে ফেললেন অলিম্পিক্স পদক। ২১-১৯, ২১-১০ এ হারালেন জাপানের নজমি ওকুহারাকে।

ফাইনালে সিন্ধুর প্রতিপক্ষ ক্যারোলিনা মারিন। স্পেনের ক্যারোলিনা হারালেন চিনের লি জুয়েরুইকে। শুক্রবারই নেমে পড়তে হবে সোনার লক্ষ্যে। কোয়ার্টার ফাইনালে পিভি সিন্ধু ২-০তে চিনের ওয়াং ইহানকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছেছিলেন। পরদিনই কুস্তিতে ভারতকে এই অলিম্পিক্সের প্রথম পদক এনে দিয়েছেন সাক্ষী মালিক। অলিম্পিক্সের একাদশতম দিনেই ব্যাডমিন্টনে ভারতকে নতুন আশা দেখিয়েছেন এই হায়দরাবাদি। এবার সামনে রুপো অথবা সোনা। ফাইনালে পৌঁছে সিন্ধু বলে দিলেন, ‘‘ফাইনালে জীবন দিয়ে খেলব। সোনা জেতাই লক্ষ্য।’’

আরও খবর

আজ জিতলেই পদক, সাক্ষীর পর স্বপ্ন সিন্ধুর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PV Sindhu Badminton Rio Olympics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE