Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ঝ্যাংকে ৩৪ মিনিটে উড়িয়ে বদলা সিন্ধুর

এই কিছুদিন আগে অপ্রত্যাশিত ভাবে ডেনমার্ক ওপেনের প্রথম রাউন্ডে হেরে বিদায় নিয়েছিলেন পুসারলা বেঙ্কট সিন্ধু। হেরেছিলেন বিশ্বের দশ নম্বর যুক্তরাষ্ট্রের বেইওয়েন  ঝ্যাংয়ের কাছে।

স্বস্তি: টানা তিন বার হারের পরে ঝ্যাং-কে হারালেন সিন্ধু। ফাইল চিত্র

স্বস্তি: টানা তিন বার হারের পরে ঝ্যাং-কে হারালেন সিন্ধু। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০১৮ ০৪:০৪
Share: Save:

এই কিছুদিন আগে অপ্রত্যাশিত ভাবে ডেনমার্ক ওপেনের প্রথম রাউন্ডে হেরে বিদায় নিয়েছিলেন পুসারলা বেঙ্কট সিন্ধু। হেরেছিলেন বিশ্বের দশ নম্বর যুক্তরাষ্ট্রের বেইওয়েন ঝ্যাংয়ের কাছে। এবং দেখতে দেখতে বদলা নেওয়ার সুযোগও এসে গেল গোপী চন্দের ছাত্রীর। এ বার ফরাসি ওপেনেও প্রথম রাউন্ডেই সামনে পেলেন ঝ্যাংকে। এবং প্রতিশোধও নিলেন একেবারে ঠিকঠাক। জিতলেন ২১-১৭, ২১-৮ গেমে। প্রতিযোগিতার তৃতীয় বাছাই সিন্ধুর জিততে লাগল মাত্র ৩৪ মিনিট।

এমনিতে এই ঝ্যাং কিন্তু ফরাসি ওপেনের আগে টানা তিন বার সিন্ধুকে হারিয়েছিলেন। ইন্ডিয়ান ওপেন, ইন্দোনেশিয়া মাস্টার্স ও ডেনমার্ক ওপেনে। এ দিন কিন্তু খেলা দেখে মনেই হয়নি যে আগের তিন বার সিন্ধু হেরেছেন। প্রথম গেমের শুরুর খানিকটা সময় হাড্ডাহাড্ডি লড়াই হয়েছিল। স্কোর তখন ৪-৪। কিন্তু দেখতে দেখতে সিন্ধু এগিয়ে যান ১০-৬। তবু ঝ্যাং লড়াইয়ে ফেরেন। প্রথম বিরতির আগে এমনকি ১১-১০ এগিয়েও যান। কিন্তু খেলা ফিরে শুরু হলে ১৬-১৬ স্কোর থেকে পরের ছ’টি পয়েন্টের পাঁচটিই জিতে নেন সিন্ধু। এবং গেমও পেয়ে যান অনায়াসে।

দ্বিতীয় গেমের গল্পটা অন্যরকম। ৩-৩ স্কোর থেকে পরের ন’টি পয়েন্টের আটটাই জিতে চমকে দেন সিন্ধু। তখন ভারতের সর্বকালের অন্যতম সেরা ব্যাডমিন্টন তারকা এগিয়ে যান ১১-৪। আর বিরতির পরে তো ঝ্যাংকে ঘুরে দাঁড়ানোর কোনও সুযোগই দেননি সিন্ধু। হাসতে হাসতে পেয়ে যান দ্বিতীয় রাউন্ডের টিকিট। দ্বিতীয় রাউন্ডে তাঁকে খেলতে হবে সায়াকো সাতো ও নাগান ই চিন ম্যাচের বিজয়ীর সঙ্গে। ব্যাডমিন্টন বিশ্লেষকরা বলছেন, ঝ্যাংয়ের বিরুদ্ধে যে ছন্দে গোপী চন্দের ছাত্রী খেললেন সেটা ধরে রাখতে পারলে তাঁর প্যারিসে সফল হওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। আর তাঁদের আরও বিশ্লেষণ অনুযায়ী, ডেনমার্কে হেরে যাওয়াটা ছিল নিছক অঘটন। সিন্ধুও এ দিন বোঝালেন, বিশ্লেষকরা খুব ভুল বলেননি। বেশির ভাগ সময়ই তাঁর স্ম্যাশ আর অসাধারণ নেট প্লে-র কোনও জবাব খুঁজে পাননি বিশ্বের দশ নম্বর ঝ্যাং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beiwen Zhang PV Sindhu French Open
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE