প্রথম রাউন্ডে তিন গেমে লড়াই করে জিতেছিলেন। ইন্দোনেশিয়া ওপেনের দ্বিতীয় রাউন্ডেও অবাছাই ডেমমার্কের মিয়া ব্লিশফেল্টের বিরুদ্ধে তিন গেমে লড়াই করে জিততে হল পি ভি সিন্ধুকে। ভারতীয় তারকা ২১-১৪, ১৭-২১, ২১-১১-এ মিয়াকে হারিয়ে মেয়েদের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে উঠলেন।

চলতি বছরে বিশ্বের ১৩ নম্বর ড্যানিশ প্রতিপক্ষের বিরুদ্ধে এটা তৃতীয় জয় সিন্ধুর। এর আগে ইন্ডিয়ান ওপেন এবং সিঙ্গাপুর ওপেনে স্ট্রেট গেমে সিন্ধু জিতেছিলেন মিয়ার বিরুদ্ধে। মালয়েশিয়ার সোনিয়া চেহ এবং তৃতীয় বাছাই জাপানের নজোমি ওকুহারার মধ্যে জয়ীর বিরুদ্ধে শেষ আটে সিন্ধুকে মুখোমুখি হতে হবে। 

এ দিন ম্যাচের শুরুতে অবশ্য মিয়া ৬-৩ এগিয়ে গিয়েছিলেন। সেখান থেকে সিন্ধু সমতা ফেরান। টানা পয়েন্ট জিতে সিন্ধু ২১-১৪ ফলে প্রথম গেম দখল করে নেন। দ্বিতীয় গেমে কড়া লড়াই করতে হয় রিয়ো অলিম্পিক্সে রুপোজয়ী ভারতীয় তারকাকে। মিয়া প্রথমে ৯-৫ এগিয়ে যান। এর পরে নিজের পক্ষে স্কোর ১০-৭ করে ফেলেন। সিন্ধু এর পরে টানা তিনটি পয়েন্ট জিতে ১০-১০ করেন। কিন্তু সিন্ধুর ‘আনফোর্সড এরর’-এর পুরো ফায়দা তুলে ম্যাচে ফিরে আসেন মিয়া এবং দ্বিতীয় গেম জিতে নেন। তৃতীয় গেমে সিন্ধু ছন্দে ফিরে আসেন এবং একপেশে ভাবে গেম ও ম্যাচ জিতে নেন।  তবে সিন্ধু জিতলেও পুরুষদের ডাবলসে ভারতের সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টির জুটি ছিটকে গিয়েছেন।