Advertisement
২০ এপ্রিল ২০২৪

জয়ের হ্যাটট্রিক করে শেষ চারে সিন্ধু

গ্রুপে প্রথম দু’টি ম্যাচে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে থাকা এক ও দুই নম্বর তারকাকে হারানোয় শুক্রবার সিন্ধুর খেলায় উপচে পড়েছে আত্মবিশ্বাস। প্রথম গেমে অবশ্য খুবই সাবধানে পা ফেলছিলেন।

দুরন্ত: চিনে শেষ ম্যাচে ঝ্যাঙকে উড়িয়ে দিলেন সিন্ধু। ছবি: এএফপি।

দুরন্ত: চিনে শেষ ম্যাচে ঝ্যাঙকে উড়িয়ে দিলেন সিন্ধু। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৮ ০৪:১৪
Share: Save:

ওয়ার্ল্ড টুর ফাইনালসে পুসারলা বেঙ্কট সিন্ধুর দুরন্ত ফর্ম অব্যাহত। শুক্রবার চিনের গুয়াংঝৌয়ে মাত্র ৩৫ মিনিটে উড়িয়ে দিলেন যুক্তরাষ্ট্রের ঝ্যাঙ বেইওয়েনকে। আকানে ইয়ামাগুচি, তাই জু-ইংয়ের বিরুদ্ধে জয়ের পরে ঝ্যাঙকে হারিয়ে পুল্লেলা গোপীচন্দের ছাত্রী সেমিফাইনালেও উঠলেন। গত মরসুমে দুবাইয়ে এই প্রতিযোগিতার ফাইনালিস্ট তিনি। শুক্রবার সিন্ধু জিতলেন ২১-৯, ২১-১৫ ফলে। স্কোর লাইনেই পরিষ্কার, কতটা দাপট ছিল ভারতীয় তারকার।

গ্রুপে প্রথম দু’টি ম্যাচে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে থাকা এক ও দুই নম্বর তারকাকে হারানোয় শুক্রবার সিন্ধুর খেলায় উপচে পড়েছে আত্মবিশ্বাস। প্রথম গেমে অবশ্য খুবই সাবধানে পা ফেলছিলেন। এই গেমের শুরুতেই ২-৬ পিছিয়ে পড়লেও বিরতির সময় তিনিই এগিয়ে যান ১১-৮ পয়েন্টে। এবং তার পরেই ঝড়ের গতিতে আক্রমণ শুরু করেন। যা যুক্তরাষ্ট্রের প্রতিপক্ষকে কার্যত হতভম্ব করে দেয়। মাত্র ১৫ মিনিটে সিন্ধু প্রথম গেম জিতে নেন ২১-৯ পয়েন্টে।

প্রথম গেমের ছন্দ দ্বিতীয় গেমের শুরু থেকেই ধরে রেখেছিলেন সিন্ধু। গেম শুরু হতেই তিনি ৪-০ এগিয়ে যান। খেলার একমাত্র এই জায়গায় এসে খানিকটা লড়ার চেষ্টা করেন ঝ্যাঙ। ধরেও ফেলেন সিন্ধুকে। ফল দাঁড়ায় ৭-৭। দ্বিতীয় গেমের বিরতিতে তবু সিন্ধুই ১১-৯ এগিয়ে ছিলেন। এবং আবার খেলা শুরু হতে বেইওয়েনকে ঘুরে দাঁড়ানোর সুযোগ না দিয়ে ২১-১৫ গেম ও ম্যাচ জিতে নেন।

ভারতের জন্য আরও ভাল খবর আছে। পুরুষ বিভাগে শুক্রবার সমীর বর্মা গ্রুপে নিজের দ্বিতীয় ম্যাচও জিতেছেন। হারিয়েছেন তাইল্যান্ডের কান্তাফন ওয়াংচারোয়েনকে। ফল ২১-৯, ২১-১৮। সমীরের এই ম্যাচ জিততে লেগেছে ৪৫ মিনিট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE