• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জয় দিয়ে শুরু সিন্ধুর, ছিটকে গেলেন সাইনা

Sindhu
ছন্দে: পিছিয়ে পড়েও ম্যাচে ফিরে এলেন দুর্দান্ত সিন্ধু। বুধবার। ফাইল চিত্র

Advertisement

জিতলেন পি ভি সিন্ধু। ইন্দোনেশিয়া মাস্টার্স ৫০০ ব্যাডমিন্টনের প্রথম রাউন্ডে ভারতীয় তারকা হারালেন জাপানের আয়া ওহোরিকে। গত সপ্তাহেই মালয়েশিয়া ওপেনের কোয়ার্টার ফাইনালে বিদায় নেওয়া সিন্ধু জিতেছেন হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে। প্রথম গেমেই তিনি জাপানের প্রতিপক্ষের বিরুদ্ধে হেরে বসেন ১৪-২১ ফলে। তবে শেষ দুটি গেমে দারুণ ভাবে ফিরে এসে ম্যাচ বার করেন। এই দু’টি গেম সিন্ধু জেতেন ২১-১৫, ২১-১১ ফলে। বিশ্বের ২০ নম্বর খেলোয়াড় ওহোরির বিরুদ্ধে কখনও হারেননি সিন্ধু। গত সপ্তাহেই ২৪ বছর বয়সি ভারতীয় তারকা তাঁকে হারান মালয়েশিয়া ওপেনের দ্বিতীয় রাউন্ডে। এখানে দ্বিতীয় রাউন্ডে সিন্ধু খেলবেন সাইনা নেহওয়ালকে প্রথম রাউন্ডে হারানো জাপানের সায়াকা তাকাহাশির বিরুদ্ধে।

ভারতীয়দের জন্য খারাপ খবর এ দিন শুরুতেই গতবারের চ্যাম্পিয়ন সাইনার বিদায় নেওয়াটা। তাঁকে হারিয়ে দিলেন জাপানের তাকাহাশি। বুধবার ৫০ মিনিট লড়াইয়ের পরে খেলার ফল ২১-১৯, ১৩-২১, ৫-২১। খারাপ সময়ের মধ্য দিয়ে গেলেও লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী সাইনা গত সপ্তাহে মালয়েশিয়া মাস্টার্সের কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন। কিন্তু জাকার্তায় প্রথম ম্যাচেই হতাশ করে ছিটকে গেলেন।

ভারতীয়দের জন্য আরও খারাপ খবর আছে। পুরুষদের সিঙ্গলস থেকেও প্রথম রাউন্ডে হেরে বিদায় নিলেন বিশ্বচ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদকজয়ী বি সাই প্রণীত, কিদম্বি শ্রীকান্ত ও সৌরভ বর্মা। বিশ্বের ১২ নম্বর শ্রীকান্ত হেরে গেলেন স্থানীয় তারকা শেসার হিরেন রুস্তাভিয়োর কাছে ২১-১৮, ১২-২১, ১৪-২১ গেমে। এই ম্যাচ চলে এক ঘণ্টা তিন মিনিট। মালয়েশিয়াতেও শ্রীকান্ত প্রথম রাউন্ডে বিদায় নিয়েছিলেন। এবং শ্রীকান্তের মতোই প্রণীতও সেখানে শুরুতেই ছিটকে যান। বুধবার রুদ্ধশ্বাস লড়াইয়ে পরে জাকার্তায় প্রণীতকে হারালেন অষ্টম বাছাই চিনের শি ইউ কি। খেলার ফল ২১-১৬, ১৮-২১, ১০-২১। সৌরভও চিনের এক খেলোয়াড় রু গুয়াং জু-র কাছে ২১-১৭, ১৫-২১, ১০-২১ ফলে হারেন। একই হাল হয়েছে মিক্সড ডাবলসে। বিদায় নিয়েছে ভারতীয় জুটি প্রণব জেরি চোপড়া ও সিক্কি রেড্ডি। তাঁদের হারায় দক্ষিণ কোরিয়ার কো সাং হিউন এবং ইয়োম হাই ওয়ান জুটি। ফল ৮-২১, ১৪-২১।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন