Advertisement
১৯ এপ্রিল ২০২৪

বড় জুটি গড়তে চান রাহানে, জয় চান গম্ভীর

দু’বছরের নির্বাসন কাটিয়ে চেন্নাই সুপার কিংস নিজেদের শহরে ফেরার পরের দিনই ঘরে ফিরছে আর এক নির্বাসন-মুক্ত রাজস্থান রয়্যালসও।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ এপ্রিল ২০১৮ ০৪:৩২
Share: Save:

বড় পার্টনারশিপ চাই। না হলে বড় রান উঠবে কী করে? প্রথম ম্যাচে হারের পরে বুধবার দ্বিতীয় ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে নামার আগে এখন এমনই চান রাজস্থান রয়্যালস অধিনায়ক অজিঙ্ক রাহানে।

দু’বছরের নির্বাসন কাটিয়ে চেন্নাই সুপার কিংস নিজেদের শহরে ফেরার পরের দিনই ঘরে ফিরছে আর এক নির্বাসন-মুক্ত রাজস্থান রয়্যালসও। কিন্তু মহেন্দ্র সিংহ ধোনিরা প্রথম ম্যাচে অসাধারণ জয় পেয়ে যে রকম সাফল্যের আত্মবিশ্বাস নিয়ে চিপকে নামেন, রাজস্থান রয়্যালসের ক্ষেত্রে ব্যাপারটা কিন্তু উল্টো। হেরে বুধবার ঘরের মাঠে নামতে হচ্ছে তাদের।

তবে দু’বছর পরে ঘরের মাঠে ফিরেও যাতে একই হাল না হয়, তাই রাহানে আগে থেকেই সাবধান করছেন সতীর্থ ব্যাটসম্যানদের। তাঁর বক্তব্য, ‘‘বড় রান করতে হলে আমাদের অন্তত একটা বড় পার্টনারশিপ গড়তেই হবে, যা প্রথম ম্যাচে হয়নি।’’ সঞ্জু স্যামসন ও রাহানের ৪২ রানের পার্টনারশিপ ছাড়া কোনও বড় রানের পার্টনারশিপ হয়নি রাজস্থানের প্রথম ম্যাচে। নিয়মিত উইকেট পড়ায় সানরাইজার্স হায়দরাবাদের জন্য মাত্র ১২৬ রানের লক্ষ্যস্থীর করে তারা। এত কম রানের পুঁজি নিয়ে যে লড়াই করা যাবে না, তা বুঝেই নিয়েছেন রাহানেরা। অন্য দিকে গৌতম গম্ভীরের দিল্লি ডেয়ারডেভিলসেরও একই অবস্থা। প্রথম ম্যাচেই হেরে তারাও চাপে। তবে রাহানেদের মতো অত খারাপ অবস্থা নয় তাদের ব্যাটিংয়ে। ১৬৬ রান তুলেও কিংস ইলেভেন পঞ্জাবের দুই কন্নড় তারকা কে এল রাহুল, করুণ নায়ারদের বিধ্বংসী ব্যাটিংয়ে হেরে যান তাঁরা। বুধবার রাহানে ও গম্ভীরের দল মুখোমুখি হচ্ছে জয়পুরে। যেখানে তাঁর দল আরও ভাল ক্রিকেট খেলবে বলে মনে করেন রাহানে। গম্ভীর ছাড়াও দিল্লির আগ্রাসী ব্যাটসম্যান কলিন মুনরো, ঋষভ পন্থ, শ্রেয়স আয়ারদের আটকানো যেমন বড় চ্যালেঞ্জ রাজস্থানের বেন স্টোকস, ধবল কুলকার্নি, জয়দেব উনাদকাট, কে গৌতমদের। তেমনই রাহানে, স্যামসন, স্টোকসদের বড় রান আটকাতে মাঠে নামবেন গম্ভীরের বোলিং বিভাগের প্রধান অস্ত্র ট্রেন্ট বোল্ট, মহম্মদ শামিদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE