• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাইশ গজে দ্রাবিড়ই ছিল কঠিনতম প্রতিপক্ষ, বলছেন শোয়েব

Rahul Dravid-Shoaib Akhtar
প্রশংসা: দ্রাবিড়কে আউট করতে সমস্যায় পড়তেন, মানছেন শোয়েব।

ভারতীয় ব্যাটসম্যানদের সঙ্গে শোয়েব আখতারের দ্বৈরথ একটা সময় ক্রিকেট বিশ্বের একটা বড় আকর্ষণ ছিল। সেই সব ভারতীয় ব্যাটসম্যানের মধ্যে কে সহজেই সামলেছেন তাঁর ভয়ঙ্কর গতিকে? জবাবটা নিজেই দিয়েছেন শোয়েব। পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার নাম করেছেন রাহুল দ্রাবিড়ের। 

আকাশ চোপড়ার সঙ্গে ইউটিউব চ্যানেলে একটি চ্যাট শোয়ে শোয়েব বলেছেন, ‘‘কোনও ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়ের মতো ব্যাটিং করলে আমরা তাকে লেংথ বল করতাম। ব্যাট আর প্যাডের মাঝের ফাঁক লক্ষ্য করে বোলিং করাটাই তখন মাথায় থাকত। চেষ্টা করতাম প্যাডে বল লাগাতে।’’ এর পরেই শোয়েব একটি ঘটনা উল্লেখ করেন। যেখানে তিনি এবং প্রাক্তন সতীর্থ শাহিদ আফ্রিদি কী ভাবে দ্রাবিড়কে একটি ম্যাচে আউট করার পরিকল্পনা করেছিলেন। 

নির্দিষ্ট করে কোন ম্যাচ না বললেও তাঁর ইঙ্গিতে বোঝা যাচ্ছে ১৯৯৯ সালে একটি প্রতিযোগিতার ফাইনালের কথাই হয়তো বলছেন। ভারত-পাকিস্তান ফাইনালে পৌঁছেছিল। শোয়েব বলেন, ‘‘একটা ফাইনাল ম্যাচ ছিল বেঙ্গালুরুতে। দ্রুত ৩-৪ উইকেট তুলে নিয়েছিলাম। সচিন তেন্ডুলকর ম্যাচটা খেলছিল না। শাহিদ আফ্রিদি আর আমি তখন বলাবলি করছিলাম, দ্রাবিড় ম্যাচটা অনেক দূর নিয়ে যাবে। শাহিদ তখন বলে, দ্রাবিড়কে তাড়াতাড়ি ফেরাতে হবে।’’ শোয়েব যোগ করেন, ‘‘আমি ওর প্যাডে বলটা লাগাই। আম্পায়ার আমাদের আবেদনে সাড়া দেননি। অবশ্য আমরাই জিতে যাই। তবুও বলব, দ্রাবিড়কে আউট করা কঠিন কাজ ছিল। ও আমার বল সহজেই সামলে দিত।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন