Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

আরও দু’বছর ভারতীয় ‘এ’ ও যুব দলের দায়িত্বে দ্রাবিড়

দ্রাবিড় প্রথম দায়িত্ব নিয়েই অস্ট্রেলিয়ায় ত্রিদেশীয় সিরিজ জিতিয়েছিল ভারতকে। এর পর অনূর্ধ্ব-১৯ দলকে ২০১৬ যুব বিশ্বকাপের ফাইনালে তুলেছিলেন। বিসিসিআই-এর কার্যকরী সভাপতি সিকে খান্না জানান, গত দু’বছরে দ্রাবিড়ের হাত ধরে অপ্রত্যাশিত সাফল্য পেয়েছে ভারতের ছোটরা।

রাহুল দ্রাবিড়। -ফাইল চিত্র।

রাহুল দ্রাবিড়। -ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ৩০ জুন ২০১৭ ১৮:৫৫
Share: Save:

২০১৫তে প্রথম এই দু’দলেরই কোচের দায়িত্ব পেয়েছিলেন রাহুল দ্রাবির। তাঁর হাত ধরেই সফল ভারতের যুব ও ‘এ’ দল। কিন্তু ‘কনফ্লিক্ট অফ ইন্টারেস্ট’এর কবলে পড়ে কিছুটা সমস্যা দেখা দিয়েছিল। রাহুল দ্রাবিড় ও বিসিসিআই-এর মধ্যে সাময়িক একটা ভুল বোঝাবুঝিও দেখা দিয়েছিল। কিন্তু সব মিটে গিয়ে আবার দায়িত্বে ফিরলেন মিস্টার ডিপেন্ডেবল। এ বার দু’বছরের চুক্তিতে দুই দলের দায়িত্ব নিলেন তিনি।

আরও খবর: কোচ নির্বাচন নিয়ে মুখ খুললেন বিরাট

দ্রাবিড় প্রথম দায়িত্ব নিয়েই অস্ট্রেলিয়ায় ত্রিদেশীয় সিরিজ জিতিয়েছিল ভারতকে। এর পর অনূর্ধ্ব-১৯ দলকে ২০১৬ যুব বিশ্বকাপের ফাইনালে তুলেছিলেন। বিসিসিআই-এর কার্যকরী সভাপতি সিকে খান্না জানান, গত দু’বছরে দ্রাবিড়ের হাত ধরে অপ্রত্যাশিত সাফল্য পেয়েছে ভারতের ছোটরা। উঠে এসেছে একাধিক প্রতিভা। তিনি বলেন, ‘‘গত দু’বছরের পর আগামী দু’বছরই আমরা দ্রাবিড়কে পাব জেনে ভাল লাগছে। জুনিয়রদের তুলে আনার ব্যাপারে দ্রাবিড় অসাধারণ। ওকে অনেক শুভেচ্ছা।’’

বৃহস্পতিবারই দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ভারতীয় ‘এ’ দল ঘোষণা করেছে বিসিসিআই। করুণ নায়ারের অধিনায়কত্বে দু’টি চার দিনের ম্যাচ খেলবে ভারত। মনীশ পাণ্ড্যকে একদিনের দলের অধিনায়ক ঘোষণা করা হয়েছে। যদিও এ ক্ষেত্রে একটা সমস্যা দেখা দিয়েছে। ভারত ‘এ’ ও যুব দলের ম্যাচ একই সময়ে পড়ে যাচ্ছে। দ্রাবিড় কোন দলের সঙ্গে থাকবেন তা এখনও নির্ধারিত হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE