Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sports News

মঙ্গলবার ভারতীয় দলের অনুশীলনে বাতিলরা

সোমবার টেস্টের চতুর্থ দিনেই ৭২ রানে হারতে হয়েছে ভারতকে। মঙ্গলবার ইচ্ছে মতো অনুশীলনের দিন ছিল। এই তালিকায় ছিলেন পার্থিব পটেলও। প্লেয়ারদের সাপোর্ট করতে এ দিন অনুশীলনে দেখা গিয়েছে ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার ও বোলিং কোচ ভরত অরুণকে।

অনুশীলনে ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের সঙ্গে অজিঙ্ক রাহানে। —ফাইল চিত্র।

অনুশীলনে ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের সঙ্গে অজিঙ্ক রাহানে। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
কেপ টাউন শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০১৮ ২১:২৩
Share: Save:

প্রথম টেস্টে দলে জায়গা হয়নি। হারতে হয়েছে ভারতকে। অজিঙ্ক রাহানেকে বাইরে রেখে রোহিত শর্মাকে দলে রাখা নিয়ে সমর্থকদের বিরাট প্রতিক্রিয়াও দেখা গিয়েছে। প্রশ্ন উঠেছে দল নির্বাচনের স্বজন-পোষণ নিয়েও। দ্বিতীয় টেস্টের আগে বাতিল তিন ক্রিকেটার লোকেশ রাহুল, অজিঙ্ক রাহানে ও ইশান্ত শর্মাকে দেখা গেল নিউল্যান্ডসে আলাদা করে অনুশীলন করতে।

সোমবার টেস্টের চতুর্থ দিনেই ৭২ রানে হারতে হয়েছে ভারতকে। মঙ্গলবার ইচ্ছে মতো অনুশীলনের দিন ছিল। এই তালিকায় ছিলেন পার্থিব পটেলও। প্লেয়ারদের সাপোর্ট করতে এ দিন অনুশীলনে দেখা গিয়েছে ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার ও বোলিং কোচ ভরত অরুণকে। যদিও মাত্র ৯০ মিনিটই মাঠে ছিল যারা অনুশীলন করতে নেমেছিলেন। রাহুল ও রাহানেকে দেখা গেল নেটে ব্যাট করতে। ইশান্ত বল করলেন। পার্থিবকেও দেখা গেল ব্যাটিংয়ে অংশ নিতে।

হারের পর হয়তো দ্বিতীয় টেস্টে দলে জায়গা হতে পারে রাহানের। সহ-অধিনায়ককে না নিয়ে আর হয়তো বিতর্ক বাড়াবে না টিম ম্যানেজমেন্ট। প্রথম টেস্টে ভারতীয় দলে রাহানে ও ইশান্তকে না দেখে অবাক হয়েছিলেন স্বয়ং দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু প্লেসি। এই দু’জনের জায়গায় দলে জায়গা করে নিয়েছিলেন রোহিত শর্মা, য়াঁর দু’ইনিংস মিলিয়ে মোট রান ২১। অন্য দিকে জসপ্রীত বুমরার উইকেট চার। অভিষেক ম্যাচ হিসেবে ঠিকই আছে।

আরও পড়ুন
আইসিসি র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠলেন রাবাডা, নামলেন বিরাট

অন্য দিকে শিখর ধবনও দুই ইনিংসে ব্যর্থ। দলের ব্যাটিং ব্যর্থতা নিয়ে বলতে গিয়ে বিরাট বলেছিলেন, ‘‘অতীতে লেফট-রাইট জুটি আমাদের সাফল্য দিয়েছে। বোলাররা সমস্যায় পড়েছে। সেটা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।’’ ১৩ জানুয়ারি সেঞ্চুরিয়নে শুরু হবে দ্বিতীয় টেস্ট। ভারতীয় দলের সঙ্গে সঙ্গে দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকা দলেও দেখা যেতে পারে কিছু পরিবর্তন। সেঞ্চুরিয়নের কথা মাথায় রেখে দু’পক্ষই তাদের ফাস্ট বোলারদের দিকে নজর দেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE