Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India Cricket

ফিটনেস টেস্টে ব্যর্থ রায়ডুর পরিবর্তে ওয়ান ডে দলে রায়না

ফিটনেস টেস্টে পাশ করতে না পারা রায়ডুর জায়গায় ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে স্কোয়াডে এলেন রায়না।

সদ্য সমাপ্ত আইপিএলে চেন্নাই সুপার কিংসের জার্সিতে ৩৭.০৮ গড়ে ৪৪৫ রান করেছেন রায়না।

সদ্য সমাপ্ত আইপিএলে চেন্নাই সুপার কিংসের জার্সিতে ৩৭.০৮ গড়ে ৪৪৫ রান করেছেন রায়না।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ জুন ২০১৮ ১৩:৫১
Share: Save:

ফিটনেস টেস্টে পাশ করতে পারেননি। সেই কারণে আসন্ন ইংল্যান্ড সফরের ওয়ান ডে স্কোয়াড থেকে বাদ পড়েছিলেন অম্বাতি রায়ডু। তাঁর পরিবর্তে তিন বছর পর দলে ফিরলেন সুরেশ রায়না। লক্ষ্যণীয়, রায়ডুর মতো রায়নাও চেন্নাই সুপার কিংসের ক্রিকেটার।

২০১৫ সালের অক্টোবরের পরে টিম ইন্ডিয়ার জার্সিতে কখনও মাঠে নামেননি রায়না। সে বার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে রান না পাওয়ায় দল থেকে বাদ পড়েন তিনি। এই কয়েক বছরে ওয়ানডে দলে না থাকলেও কুড়ি ওভারের ফরম্যাটে দেশের হয়ে খেলেছেন। চলতি বছরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম এগারোয় ছিলেন। শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কা ও বাংলাদেশের বিরুদ্ধেও খেলেছেন।

ইংল্যান্ডে যাওয়ার আগে আয়ারল্যান্ডে যাবে ভারত। সেখানে খেলবে দু’টি টি-টোয়েন্টি। এর পর ইংল্যান্ডে এসে তিনটি টি-টোয়েন্টি খেলবে বিরাট কোহালির দল। এই দুই দলেই রয়েছেন রায়না। জানুয়ারি থেকে ধরলে এই ফরম্যাটে দেশের হয়ে আট ইনিংসে ১৭০ রান করেছেন তিনি।

আরও পড়ুনঃ পরীক্ষায় ব্যর্থ রায়ডু, পাশ বিরাট

ইয়ো-ইয়ো ফিটনেস টেস্টে ভারতীয় দলের ক্রিকেটারদের অন্ততপক্ষে ১৬.১ পাওয়া বাধ্যতামূলক বলে জানিয়ে দিয়েছেন স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচ শঙ্কর বসু। রায়ডু সেখানেই পিছিয়ে পড়েন। এবং বাদ পড়েন দল থেকে। রবিবার সেই জায়গাতেই এলেন রায়না। আইপিএলে ১৫ ইনিংসে ৩৭.০৮ গড়ে ৪৪৫ রান করেছিলেন তিনি। যাঁর জায়গায় এলেন, সেই রায়ডু অবশ্য আরও ধারাবাহিক ছিলেন। আইপিএলে ১৬ ইনিংসে ৪৩ গড়ে ৬০২ রান করেন তিনি। সেই কারণেই নির্বাচিত হয়েছিলেন জাতীয় দলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket Suresh Raina Ambati Rayudu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE