আরও এক অ্যাথলিটের পাশে দাড়ালেন ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিংহ রাঠৌর। অনেকদিন ধরেই খবর পাচ্ছিলেন। এশিয়াডে সোনাজয়ী হাকাম সিংহ ভাত্তাল দীর্ঘদিন ধরে ভুগছেন সোরাসিস অফ লিভারে। এ বার ক্রীড়ামন্ত্রকের তরফে তাঁর চিকিৎসার জন্য দেওয়া হল ১০ লাখ টাকা। অতীতে পঞ্জাব মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ ভাত্তালে পরিবারের পাশে যথাসম্ভব থাকার কথা বলেছিলেন।

হাকাম ভাত্তাল ১৯৭৮-এর এশিয়ান গেমসে ২০ কিলোমিটার হাঁটা প্রতিযোগিতায় সোনা জিতেছিলেন। সাঙ্গুরের এক হাসপাতালে এই মুহূর্তে ভর্তি রয়েছেন তিনি। ১৯৭৯-এ জাপানে এশিয়ান অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপেও সোনা জিতেছিলেন তিনি। তাঁর এই সব কৃতিত্বের জন্য ২০০৮ সালে তাঁকে ধ্যানচাঁদ পুরস্কারে সম্মানিত করা হয়।

বুধবার টুইট করে রাঠৌর জানান তাঁর মন্ত্রকের তরফে ভাত্তালের চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। তিনি লেখেন, ‘‘যতদ্রুত সম্ভব সব ব্যবস্থা করার নির্দেশ দিয়েছি। আমাদের অফিসাররা ইতিমধ্যেই তাঁর সঙ্গে দেখা করেছেন। পরিস্থিতির উপরও নজর রাখা হচ্ছে। তাঁর দ্রুত সুস্থতা কামনা করি।’’

আরও পড়ুন
উচ্চতা কোনও প্রতিবন্ধকতা নয়, দেখিয়ে দিয়েছেন সুনীল ছেত্রী

ভাত্তাল একজন অ্যাথলিট হওয়ার পাশাপাশি ১৯৭২ সালে যোগ দেন সেনাবাহিনীতে। ১৯৮৭ পর্যন্ত তিনি সেনাবাহিনীর কর্মী ছিলেন। ২০০৩এ পঞ্জাব পুলিশের অ্যাথলেটিক কোচ হিসেবে যোগ দেন। ২০১৪তে সেখান থেকে অবসর নেন। এর পরই অসুস্থ হয়ে পড়েন। লিভারের পাশাপাশি তিনি কিডনির সমস্যায়ও ভুগছেন।

গত ৩১ জুলাই টুইট করে ক্রীড়ামন্ত্রী জানিয়ে দেন তাঁর পক্ষ থেকে ইতিমধ্যেই ব্যবস্থা নেওয়া হয়েছে।