Advertisement
২০ এপ্রিল ২০২৪
Real Madrid

টানা সাত ম্যাচ জিতে খেতাবের কাছে র‌্যামোসরা

করোনা-অতিমারির জেরে বন্ধ থাকা লা লিগা ফের শুরু হওয়ার পরে অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে রিয়াল।

নায়ক: সাত ম্যাচে পাঁচ গোল র‌্যামোসের। রবিবার। এএফপি

নায়ক: সাত ম্যাচে পাঁচ গোল র‌্যামোসের। রবিবার। এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ জুলাই ২০২০ ০৪:১২
Share: Save:

অপ্রতিরোধ্য রিয়াল মাদ্রিদ। রবিবার অ্যাথলেটিক বিলবাওকে হারিয়ে লা লিগা খেতাবের আরও কাছে জ়িনেদিন জ়িদানের দল। পেনাল্টি থেকে গোল করে জয়ের নায়ক ফের অধিনায়ক সের্খিয়ো র‌্যামোস।

করোনা-অতিমারির জেরে বন্ধ থাকা লা লিগা ফের শুরু হওয়ার পরে অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে রিয়াল। টানা সাত ম্যাচ জিতে লিগ টেবলের শীর্ষ স্থান শুধু দখলই করেননি করিম বেঞ্জেমারা, চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে পয়েন্টের ব্যবধান অনেকটাই বাড়িয়ে নিয়েছেন। এই মুহূর্তে ৩৪ ম্যাচে ৭৭ পয়েন্ট রিয়ালের। এক ম্যাচ কম খেলে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা। রবিবার ভারতীয় সময় গভীর রাতে লিয়োনেল মেসিরা নামছেন ভিয়ারিয়ালের বিরুদ্ধে। জিতলে ৩৪ ম্যাচে ৭৩ পয়েন্ট হবে তাঁদের। সেক্ষেত্রে চার পয়েন্টের ব্যবধান থাকবে রিয়ালের সঙ্গে। কিন্তু হেরে গেলে জ়িদানের দল সাত পয়েন্টে এগিয়ে থাকবে।

রবিবার অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে জয় অবশ্য সহজে আসেনি রিয়াল শিবিরে। প্রথমার্ধে গোলশূন্য ভাবে শেষ হয়। ৬৯ মিনিটে মার্সেলো রিভেরাকে নিজেদের পেনাল্টি বক্সের মধ্যে ফাউল করেন বিলবাওয়ের দানি গার্সিয়া। ভিডিয়ো অ্যাসিট্যান্ট রেফারি (ভার) দেখে পেনাল্টি দেন রেফারি। ঠান্ডা মাথায় গোল করে রিয়ালকে এগিয়ে দেন র্যামোস। এই মরসুমে দশম গোল করলেন ডিফেন্ডার র্যামোস। এর মধ্যে পাঁচটি গোলই করেছেন শেষ সাতটি ম্যাচে! রিয়াল অধিনায়ক বলেছেন, ‘‘পেনাল্টি নেওয়ার ক্ষেত্রে এই মুহূর্তে দলের মধ্যে আমিই সেরা।’’

অ্যাথলেটিক বিলবাও

রিয়াল মাদ্রিদ

বিলবাও শিবির হারের জন্য কাঠগড়ায় তুলেছে রেফারিকে। তাদের দাবি, অন্যায্য পেনাল্টি দিয়েছেন রেফারি। দ্বিতীয়ত, গোল করার মিনিট পাঁচেক পরে রাউল গার্সিয়াকে নিজেদের পেনাল্টি বক্সের মধ্যে র্যামোস ফাউল করা সত্ত্বেও পেনাল্টি দেননি রেফারি। যা নিয়ে উত্তপ্ত হয়ে ওঠে আবহ। দু’দলের ফুটবলারদের মধ্যে ধাক্কাধাক্কিও হয়। ম্যাচের পরে সাংবাদিক সম্মেলনে রেফারিং নিয়ে প্রশ্ন উঠতেই ক্ষুব্ধ জ়িদান বলেছেন, ‘‘রেফারির সাহায্যে রিয়াল জিতছে, এই অভিযোগ শুনতে শুনতে আমি ক্লান্ত হয়ে পড়েছি। ফুটবলারদের সম্মান করা উচিত।’’ বিলবাওয়ের বিরুদ্ধে জয়ের পরে রিয়াল সমর্থকেরা উৎসব শুরু করে দিলেও জ়িদান সতর্ক। বলেছেন, ‘‘এই জয়টা অত্যন্ত গুরুত্বপূর্ণ। অঙ্কের বিচারে যতক্ষণ না আমরা চ্যাম্পিয়ন হতে পারছি, ততক্ষণ আত্মতুষ্ট হওয়া চলবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE