Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Mahendra Singh Dhoni

ঠিক যেন ধোনি! হেলিকপ্টার শটে ছয় মারলেন রশিদ

মহেন্দ্র সিংহ ধোনির ট্রেডমার্ক হেলিকপ্টার শট দেখা গেল আফগানিস্তানের লেগস্পিনার রশিদ খানের ব্যাটে। যা ক্রিকেটমহলে তৈরি করছে চাঞ্চল্য।

হেলিকপ্টার শটে ধোনিকেই মনে করালেন রশিদ খান।

হেলিকপ্টার শটে ধোনিকেই মনে করালেন রশিদ খান।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৮ ১৩:৫৭
Share: Save:

এই শট একেবারেই মহেন্দ্র সিংহ ধোনির ট্রেডমার্ক। তিনিই এই শটকে প্রচার করেছেন ক্রিকেটমহলে। বিশ্বকাপ ফাইনালে এই শট মেরেই চ্যাম্পিয়ন করেছেন ভারতকে। ধোনির সেই শটই দেখা গেল রশিদ খানের ব্যাটে।

দক্ষিণ আফ্রিকায় এখন চলছে এমজানসি সুপার লিগ টি-টোয়েন্টি প্রতিযোগিতা। সেখানেই আফগানিস্তানের লেগস্পিনার হেলিকপ্টার শটে ছয় মেরে চাঞ্চল্য সৃষ্টি করেছেন। রশিদ এই প্রতিযোগিতায় খেলছেন ডারবান হিটের হয়ে। সেখানেই তাসওয়ানে স্পার্টান্সের বিরুদ্ধে রান তাড়া করার সময় ম্যাচের ১৭ ওভারে রশিদ এই শট মারেন। যা মনে করাচ্ছে ধোনিকেই।

রশিদের সেই শট সাড়া ফেলেছে ক্রিকেটমহলে। এর আগে গত মাসে টি-টেন লিগেও তিনি হেলিকপ্টার শট মেরেছিলেন। এ বার তাঁর শট মিড-উইকেটের উপর দিয়ে গ্যালারিতে যায়। ওই ইনিংসে ওটাই ছিল রশিদের খেলা প্রথম বল। পয়লা বলেই তিনি নেন হেলিকপ্টার শট। তবে বেশিক্ষণ স্থায়ী হননি তিনি। তৃতীয় বলেই ফেরেন সাজঘরে। তবে এই শট নিয়ে আইপিএলে তাঁর ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদ পর্যন্ত উচ্ছ্বাস গোপন রাখেনি।

আরও পড়ুন: চার পেসারে ভারত! দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তনরা​

আরও পড়ুন: একঝাঁক ডলফিনের সঙ্গে বিবাহবার্ষিকী কাটালেন বিরুষ্কা!​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE