Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sports News

আইপিএল নিলামের বাজারে বড় নাম রশিদ খান

ইতিমধ্যে বিশ্বের সেরা টি২০ লিগে নিজেকে প্রমাণ করেছেন রশিদ। সপ্তম বিগ ব্যাশ লিগে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে খেলেছেন তিনি। ছ’টি বিবিএল ম্যাচে রশিদ মোট ১১টি উইকেট নিয়েছেন।

রশিদ খান। —ফাইল চিত্র।

রশিদ খান। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০১৮ ১৫:১৯
Share: Save:

আইপিএল-এর বাজারে তিনি হতে চলেছেন বড় চমক। তাঁর পিছনে ফ্র্যাঞ্চাইজিরা মোটা টাকাই খরচ করবেন। তিনি আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। জাতীয় দলের বিশ্বস্ত সৈনিক। বয়স মাত্র ১৯। বিশ্ব টি২০তে তাঁর দারুণ চাহিদা। সে বিগ ব্যাশ লিগ হোক বা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। গত বছর আইপিএল-এ ৬ লাখ ডলার দাম উঠেছিল রশিদের।

ইতিমধ্যে বিশ্বের সেরা টি২০ লিগে নিজেকে প্রমাণ করেছেন রশিদ। সপ্তম বিগ ব্যাশ লিগে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে খেলেছেন তিনি। ছ’টি বিবিএল ম্যাচে রশিদ মোট ১১টি উইকেট নিয়েছেন। কিন্তু এর থেকেও বড় বিষয় হল কোনও ওভারে তিনি ছ’রানের বেশি দেননি। ই মাসের শেষেই আইপিএল-এর নিলাম। তার আগে রশিদের এই পারফরম্যান্স ফ্র্যা়ঞ্চাইজিদের মাথায় থাকবে। গত বছর খেলেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে।

অস্ট্রেলিয়ায় ইতিমধ্যেই বেশ জনপ্রিয় রশিদ। সদ্য টেস্ট খেলার স্বীকৃতি পেয়েছে দল। আফগানিস্তানের জাতীয় দলে যে বিশ্বমানের ট্যালেন্ট রয়েছে তাও বার বার প্রমাণ করেছেন রশিদরা। যুদ্ধ বিদ্ধস্ত একটা দেশ থেকে এ ভাবে উঠে আসাটা সহজ ছিল না। কিন্তু রশিদরা পেরেছেন। আর সেই অশান্তির জীবনকে ছাপিয়ে দেশকে ক্রিকেট খেলেই সম্মান এনে দিতে চান একঝাঁক তরুণ-তাজা নাম।

আরও পড়ুন
আয়ারল্যান্ডে দুটো টি২০ খেলবে ভারত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE