সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দুর্বল অস্ট্রেলিয়াকে কিন্তু হারাইনি: শাস্ত্রী

Shastri
রবি শাস্ত্রী

Advertisement

শেষ বার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে ২-০ এগিয়ে থেকে ওয়ান ডে সিরিজ হেরেছিল ভারত। এ বার ০-১ পিছিয়ে থাকার পরে দুর্দান্ত প্রত্যাবতন ঘটিয়ে ২-১ সিরিজ জিতে নিল ভারত। তার পরে যে যা বললেন...

বিরাট কোহালি (সিরিজ সেরা): শিখর ধওয়ন চোট পেয়ে যাওয়ায় আমাদের এক জনকে কম নিয়ে খেলতে হয়েছিল। কে এল (রাহুল) আউট হওয়ার পরে পরিস্থিতি একটু জটিল হয়ে যায়। কিন্তু আমরা যথেষ্ট অভিজ্ঞ। ওই সময় বল ঘুরছিল। তাই ম্যাচটাকে শেষ পর্যন্ত টেনে নিয়ে যাওয়াই লক্ষ্য ছিল। গত চার-পাঁচ বছর ধরে এই ভাবেই খেলে আসছি আমরা। এখানেই অভিজ্ঞতা কাজে দেয়। রোহিতের সঙ্গে ব্যাট করাটা দারুণ উপভোগ করি। এই সিরিজ জয়টা সত্যিই তৃপ্তিদায়ক। ওদের দলে ডেভিড (ওয়ার্নার), স্টিভ (স্মিথ), মার্নাস (লাবুশেন) ছিল। ২০২০ সালটা ভালই শুরু হল আমাদের জন্য।

রবি শাস্ত্রী: এই দলের চারিত্রিক দৃঢ়তাই আলাদা। কেউ বলতে পারবে না আমরা দুর্বল অস্ট্রেলিয়ার সঙ্গে খেলে জিতেছি। প্রথম ম্যাচে আমরা বিধ্বস্ত হয়েছিলাম। তার পরে ছেলেরা ঘুরে দাঁড়াল এই ভাবে। মাথায় রাখতে হবে অস্ট্রেলিয়া কিন্তু তিনটে ম্যাচেই টস জিতেছে। বিরাট আর রোহিত খুব ভাল খেলল। এ দিনের ইনিংস শ্রেয়সকে আরও আত্মবিশ্বাসী করে তুলবে। কোনও দল যদি ভাবে শেষ ১০ ওভারে আমাদের আক্রমণ করবে, তবে আমরা তার জন্য তৈরি আছি। আমাদের আক্রমণে যথেষ্ট বৈচিত্র আছে। খেলাটা হয়তো ১৩০ বছরের পুরনো, কিন্তু এখনও ইয়র্কারই বিশ্বের সেরা বল।

রোহিত শর্মা: এই ম্যাচটা অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। আমরা খেলাটাকে উপভোগ করতে চেয়েছিলাম। অস্ট্রেলিয়ার মতো দলকে ২৯০ রানের কমে আটকে রাখাটা দারুণ ব্যাপার। কে এল রাহুল আউট হয়ে যাওয়ার পরে আমাদের উইকেটে থাকাটা দরকার ছিল। আর অধিনায়কের চেয়ে যোগ্য লোক কে আছে এই অবস্থায় দলকে টানার। আমরা ঠিক করে নিয়েছিলাম, একজনকে শেষ পর্যন্ত থাকতে হবে। কখনওই চাইনি, বিপক্ষ ছন্দ পেয়ে যাক। আমার ভাল ব্যাটে-বল হচ্ছিল। তাই ঠিক করি, আমিই ঝুঁকি নেব। 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন