Advertisement
২৫ এপ্রিল ২০২৪
ICC Ranking

শ্রীলঙ্কা সিরিজের আগেই র‌্যাঙ্কিং-এ নামলেন অশ্বিন

টেস্ট ক্রিকেটের ইতিহাসে বল হাতে যাঁরা সফল হয়েছেন তাঁদের মধ্যে অন্যতম হেরাথ। মাত্র ৮১টি ম্যাচ খেলে এখন পর্যন্ত ৩৮৪টি উইকেটের মালিক ৩৯ বছর বয়সি এই তারকা ক্রিকেটার।

রবিচন্দ্রন অশ্বিন। ছবি: সংগৃহীত।

রবিচন্দ্রন অশ্বিন। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৯ জুলাই ২০১৭ ২০:০৭
Share: Save:

আইসিসি-র তালিকায় এক ধাপ নেমে গেলেন তারকা অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। সদ্য প্রকাশিত আইসিসি র‌্যাঙ্কিং-এ ৮৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় থেকে তৃতীয় স্থানে নেমে এলেন অশ্বিন।

অশ্বিনের পরিবর্তে ৮৬৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলেন শ্রীলঙ্কার লেগ স্পিনার রঙ্গনা হেরথ। জিম্বাবোয়ের বিরুদ্ধে হেরাথের অনবদ্য পারফর্ম্যান্সের কারণেই র‌্যাঙ্কিংয়ে উন্নতি বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: পরামর্শদাতা হিসেবে সচিনকে চাইলেন শাস্ত্রী

টেস্ট ক্রিকেটের ইতিহাসে বল হাতে যাঁরা সফল হয়েছেন তাঁদের মধ্যে অন্যতম হেরাথ। মাত্র ৮১টি ম্যাচ খেলে এখন পর্যন্ত ৩৮৪টি উইকেটের মালিক ৩৯ বছর বয়সি এই তারকা ক্রিকেটার। কিছু দিন আগে, কিংবদন্তী লেগ স্পিনার অনিল কুম্বলের রেকর্ডও ভাঙেন তিনি। অন্য দিকে, ৪৯টি টেস্ট খেলে অশ্বিনের সংগ্রহ ২৭৫টি উইকেট।

তবে, আইসিসির তালিকায় অশ্বিনের অবনতি ঘটলেও শীর্ষ স্থান এখন ভারতের দখলেই, সৌজন্যে জাতীয় দলের প্রধান অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা। ৮৯৮ পয়েন্ট নিয়ে নিজের শীর্ষস্থান ধরে রেখেছেন জাড্ডু।

(এই খবরে একটি তথ্যগত ভুল ছিল। অশ্বিনের মোট উইকেট ২৭৫। তার বদলে লেখা হয়েছিল ১২৪। এই অনিচ্ছাকৃত ত্রুটির জন্য আমরা দুঃখিত।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE