Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sports News

ইডেনে নতুন মাইলস্টোনের সামনে অশ্বিন

ভারতের হয়ে এখনও শীর্ষে রয়েছেন অনিল কুম্বলে। তিনি ৬৬ ম্যাচে নিয়েছিলেন ৩০০ উইকেট। ২০১৭তে ৫০টি  টেস্ট উইকেট থেকে ৬ উইকেটে পিছিয়ে রয়েছেন অশ্বিন। এই নিয়ে তৃতীয়বার এক মরসুমে ৫০ বা তার বেশি উইকেটের সামনে দাঁড়িয়ে অশ্বিন।

ইডেনে অনুশীলনে রবিচন্দ্রন অশ্বিন। ছবি: পিটিআই।

ইডেনে অনুশীলনে রবিচন্দ্রন অশ্বিন। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৭ ১৯:৪৬
Share: Save:

বৃষ্টির জন্য ইডেনে খেলা হওয়া নিয়েই তৈরি হয়েছে সংশয়। কিন্তু যদি হয় তা হলে অনেককেই ছাপিয়ে যাবেন রবিচন্দ্রন অশ্বিন। দ্রুততম ৩০০ টেস্ট উইকেটের দিকে অনেকটাই এগিয়ে রয়েছেন তিনি। টেস্টে ৩০০ উইকেট পেতে অশ্বিনের দরকার আরও ৮ উইকেট। ৫২ ম্যাচের অশ্বিনের উইকেট ২৯২। এই মুহূর্তে দ্রুততম ৩০০ উইকেট শিকারির তালিকায় শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার ডেনিস লিলি। ৫৬ ম্যাচে তিনি ৩০০ উইকেট নিয়েছিলেন। সেটা ১৯৮১ সাল। তার পর সেই রেকর্ড আর কেউ ভাঙতে পারেননি। তাঁর পিছনেই রয়েছেন মুরলীথরন। তিনি ২০০০ সালে ৫৮ ম্যাচে ৩০০ উইকেট পেয়েছিলেন। তার পর রয়েছেন তিনজন। হ্যাডলি (১৯৮৬), মার্শাল (১৯৮৮) ও ডেল স্টেইন (২০১৩) ৬১ ম্যাচে নিয়েছিলেন ৩০০ উইকেট।

আরও পড়ুন

ইডেনে কাল টেস্ট শুরু হবে তো? ভাবিয়ে তুলছে বৃষ্টির পূর্বাভাস

ভারতের হয়ে এখনও শীর্ষে রয়েছেন অনিল কুম্বলে। তিনি ৬৬ ম্যাচে নিয়েছিলেন ৩০০ উইকেট। ২০১৭তে ৫০টি টেস্ট উইকেট থেকে ৬ উইকেটে পিছিয়ে রয়েছেন অশ্বিন। এই নিয়ে তৃতীয়বার এক মরসুমে ৫০ বা তার বেশি উইকেটের সামনে দাঁড়িয়ে অশ্বিন। ২০১৫তে ৯ ম্যাচে ৬২টি উইকেট নিয়েছিলেন তিনি। ২০১৬তে ১২টি ম্যাচে ৭২টি উইকেট নিয়েছিলেন অশ্বিন। ২০১৪ খুব খারাপ যাওয়ার পর ২০১৫তে ঘুরে দাঁড়িয়েছিলেন ভারতের এই স্পিনার। কিন্তু ইডেনে অশ্বিনের রেকর্ড একদমই ভাল নয়। ইডেনে অশ্বিনের বোলিং গড় (৩৪.০৫) সব থেকে খারাপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE