প্রথম টেস্টের জন্য তৈরি হচ্ছে ভারতীয় দল।রবিচন্দ্রন অশ্বিন আগেই দেওয়ালিখন পড়ে ফেলেছেন। চলতি মাসের ২২ তারিখ থেকে অ্যান্টিগায় শুরু হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট। সেই টেস্টে কুলদীপ যাদবের পার্টনার হবেন রবীন্দ্র জাদেজা। সেক্ষেত্রে অশ্বিনের আর জায়গা হচ্ছে না প্রথম একাদশে।

একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, প্রথম টেস্টে দু’ জন পেসার ও দু’ জন স্পিনার নিয়ে খেলতে নামবেন বিরাট কোহালি। দু’ জন পেসার হিসেবে যশপ্রীত বুমরা ও ইশান্ত শর্মার খেলার সম্ভাবনাই বেশি। উইকেটের পিছনে দাঁড়াবেন ঋষভ পন্থ। টি টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে তরুণ পন্থকে নিয়ে কম সমালোচনা হয়নি। ক্রিজে নেমে উইকেট ছুড়ে দিতে দেখা গিয়েছে তাঁকে। তার জন্য পন্থের তীব্র সমালোচনা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। প্রথম টেস্টে পন্থ নামার অর্থ প্রত্যাবর্তন ঘটছে না ঋদ্ধিমানের।

আরও পড়ুন: আর আট উইকেট পেলেই নতুন মাইলস্টোন ছোঁবেন জাদেজা

গত বছর থেকেই চোটে ভুগছিলেন অশ্বিন। গত বছরের ৬ ডিসেম্বর শেষ টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। তার পরে চোটের লাল চোখ দেখতে হয় তাঁকে। অন্য দিকে, সিডনি টেস্টে কুলদীপ পাঁচ-পাঁচটি উইকেট নেন তিনি। চায়নাম্যান বোলারের পারফরম্যান্সের পরেই ভারতের চিফ কোচ রবি শাস্ত্রী কুলদীপকে একনম্বর স্পিনার হিসেবে উল্লেখ করেন। জাতীয় দলে প্রত্যাবর্তন হলেও প্রথম একাদশে জায়গা হচ্ছে না অশ্বিনের।