Advertisement
২৫ এপ্রিল ২০২৪

অশ্বিন ফিরছেন কাউন্টি ক্রিকেটে

কাউন্টি চ্যাম্পিয়নশিপের শেষ দু’টি ম্যাচে উরস্টারের হয়ে খেলতে পারবেন অশ্বিন। এই দু’টি ম্যাচে তাঁদের প্রতিপক্ষ এসেক্স এবং ইয়র্কশায়ার। এ নিয়ে উরস্টার সোমবার একটি বিবৃতি দিয়েছে।

কাউন্টি চ্যাম্পিয়নশিপের শেষ দু’টি ম্যাচে উরস্টারের হয়ে খেলতে পারবেন অশ্বিন। —ফাইল চিত্র।

কাউন্টি চ্যাম্পিয়নশিপের শেষ দু’টি ম্যাচে উরস্টারের হয়ে খেলতে পারবেন অশ্বিন। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৮ ০৪:১৮
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলে আবার কাউন্টি ক্রিকেটেই ফিরে যাবেন অশ্বিন। উরস্টারশায়ারের সঙ্গে তাঁর চুক্তি নবীকরণ হয়েছে। ভারতের হয়ে ইংল্যান্ড সফর শেষ করে তিনি দেশে ফিরছেন না। সোজা কাউন্টির মাঠে নেমে পড়বেন।

কাউন্টি চ্যাম্পিয়নশিপের শেষ দু’টি ম্যাচে উরস্টারের হয়ে খেলতে পারবেন অশ্বিন। এই দু’টি ম্যাচে তাঁদের প্রতিপক্ষ এসেক্স এবং ইয়র্কশায়ার। এ নিয়ে উরস্টার সোমবার একটি বিবৃতি দিয়েছে। তাতে বলা হয়েছে, ৩১ বছরের অশ্বিন বিদেশি ক্রিকেটার হিসেবে তাদের দলে খেলবেন। ওয়েন পার্নেলের পরিবর্তে তিনি বিদেশি ক্রিকেটার হিসেবে আসছেন। গত বছর কাউন্টি চ্যাম্পিয়নশিপের শেষ চারটি ম্যাচের জন্য অশ্বিনকে সই করিয়েছিল উরস্টার। আর খেলতে নেমেই ভারতীয় অফস্পিনার বুঝিয়ে দেন, তাঁকে নিয়ে এসে কোনও ভুল করেনি কাউন্টি ক্লাবটি। কার্যত অশ্বিনের পারফরম্যান্সের উপর ভর করেই প্রথম ডিভিশনে ওঠে উরস্টার। ২০টি উইকেট নেওয়ার পাশাপাশি পাঁচ বা ছয় নম্বরে ব্যাট করে ভাল রানও করেছিলেন অশ্বিন। ব্যাটিং গড় ছিল ৪২। বল হাতে দু’বার পাঁচ উইকেট নিয়েছিলেন।

গত কয়েক মাস ধরেই অশ্বিনকে ফের সই করানোর চেষ্টা চালিয়ে যাচ্ছিল উরস্টার। ক্লাবের সিইও (চিফ এগজিকিউটিভ অফিসার) ম্যাট রনস্লে লেগে ছিলেন এই উদ্যোগকে সফল করার জন্য। এ দিন তিনি বলেছেন, ‘‘আমরা উচ্ছ্বসিত যে, অশ্বিন ফিরে আসছে। কাউন্টি চ্যাম্পিয়নশিপের খুব গুরুত্বপূর্ণ একটা অধ্যায়ে ওকে আমরা পাচ্ছি।’’ যোগ করছেন, ‘‘অশ্বিন বিশ্বের সেরা স্পিনারদের এক জন। গত মরসুমে এসেই ও যে রকম প্রভাব সৃষ্টি করেছিল, সেটাকে আমরা ভুলিনি।’’ উরস্টার কাউন্টিতে বাকিরা যে অশ্বিনকে খুবই শ্রদ্ধা করেন, সেটাও জানাতে ভোলেননি ক্লাবের শীর্ষ কর্তা। তাঁর ঘোষণা, ‘‘প্রত্যেকে অশ্বিনকে নিয়ে উচ্ছ্বসিত। মাঠের মধ্যে এবং বাইরে দারুণ ভাবে ও ছেলেদের সঙ্গে মিশেছে। সকলকে সাহায্য করেছে। তরুণ স্পিনারদের অনেক কিছু শিখিয়েছে।’’ বিরাট কোহালির ভারত অবশ্য চাইবে, অশ্বিন তাঁর কাউন্টি অভিজ্ঞতার ফায়দা তুলুন আসন্ন টেস্ট সিরিজেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Ravichandran Ashwin County Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE