বিশ্বকাপের শেষে সবাই যখন ভারতের সেমিফাইনালে হার নিয়ে ব্যথিত, ঠিক তখনই ইংল্যান্ডের মাটিতে দুরন্ত পারফরম্যান্স ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের। কাউন্টি ক্রিকেটে নটিংহ্যামশায়ার-এর হয়ে দুরন্ত বোলিং ও ব্যাটিং করেছেন ভারতের এই তারকা ক্রিকেটার।

ট্রেন্টব্রিজে নটিংহ্যামশায়ার বনাম সারের ম্যাচের প্রথম ইনিংসে ৬৯ রান দিয়ে ৬টি উইকেট নেন ভারতের ‘ক্যারম’ বল বিশেষজ্ঞ। দ্বিতীয় ইনিংসে ৭৫ রানের বিনিময়ে ছ’টি উইকেট নেন তিনি। ম্যাচে তাঁর বোলিং ফিগার ৬৪.২- ১৭-১৪৪-১২। এছাড়া ব্যাট হাতেও বেশ সফল তামিলনাড়ুর এই অলরাউন্ডার। দুই ইনিংসে ২৭ ও ৬৬ রান করেন তিনি।

নটিংহ্যামশায়ার-এর হয়ে এখনও অবধি তিনটি ম্যাচ খেলেছেন অশ্বিন। তিনটি ম্যাচে মোট ২৩টি উইকেট নিয়েছেন তিনি। কিন্তু, একটিও ম্যাচেও জেতেনি নটিংহ্যামশায়ার। ট্রেন্ট ব্রিজে ১২ উইকেট নিয়েও ম্যাচ জেতাতে পারেননি অশ্বিন। ম্যাচটি সারে জিতে নেয় ১৬৭ রানে।

 

 ভারতীয় ওয়ানডে দলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০১৭ সালে অশ্বিন শেষ ম্যাচ খেলেছেন। মূলত, চহাল আর কুলদীপের জন্য ওয়ানডে দল থেকে বাদ পড়তে হয়েছে এই অফস্পিনারকে। আগামী মাসেই ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে। কাউন্টিতে ভাল পারফরম্যান্সের জন্য ভারতের ওয়ানডে দলে কি প্রত্যাবর্তন ঘটবে অশ্বিনের?