Advertisement
২৬ এপ্রিল ২০২৪

এসি বন্ধ রেখে জয়ের খোঁজে রিয়াল কাশ্মীর

শ্রীনগরের মাইনাস চার থেকে গোয়ার ৩৫ ডিগ্রি সেলসিয়াস। আই লিগে চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে ম্যাচের আগে রিয়াল কাশ্মীর শিবিরে আতঙ্ক প্রচণ্ড গরম।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০১৯ ০৩:২১
Share: Save:

শ্রীনগরের মাইনাস চার থেকে গোয়ার ৩৫ ডিগ্রি সেলসিয়াস। আই লিগে চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে ম্যাচের আগে রিয়াল কাশ্মীর শিবিরে আতঙ্ক প্রচণ্ড গরম।

১৪ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে আই লিগ টেবলের শীর্ষে এই মুহূর্তে চেন্নাই সিটি এফসি। সমসংখ্যক ম্যাচ খেলে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে চার্চিল। গোয়ার দলটির সঙ্গে পয়েন্ট সমান হলেও গোল পার্থক্যে তিন নম্বরে কাশ্মীর। আজ, বৃহস্পতিবার ভাস্কো ডা গামার তিলক ময়দানে দু’দলের সামনেই আই লিগের শীর্ষ স্থানে ওঠার হাতছানি। কিন্তু দুই শিবিরের অন্দরমহলের পরিস্থিতি সম্পূর্ণ উল্টো।

ঘরের মাঠে ম্যাচের আগে উইলিস প্লাজ়ারা যখন ফুরফুরে মেজাজে, তখন গোয়ার গরমের সঙ্গে লড়াইয়ের প্রস্তুতিতে রীতিমতো ব্যস্ত রিয়াল কাশ্মীরের ফুটবলারেরা।

আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য ফুটবলারেরা হোটেলের ঘরের এসি বন্ধ রেখেছেন। অনুশীলন করছেন সকাল এগারোটায় প্রচণ্ড রোদের মধ্যে। তা সত্ত্বেও দুশ্চিন্তা কমছে না। কাশ্মীরের সহকারী কোচ কাম ফুটবলার সুমন দত্ত বুধবার গোয়া থেকে ফোনে বলছিলেন, ‘‘মঙ্গলবার যখন গোয়ার উদ্দেশে রওনা হই, তখন শ্রীনগরের তাপমাত্রা ছিল মাইনাস চার। ঠান্ডায় কাঁপতে কাঁপতে উড়ানে উঠেছিলাম। গোয়া যখন পৌঁছলাম, তখন তাপমাত্রা ৩৫ ডিগ্রির কাছাকাছি। মনে হচ্ছিল যেন গরম কড়াইয়ে কেউ আমাদের ফেলে দিয়েছে।’’ এই গরমের মধ্যে খেলবেন কী করে? সুমন বললেন, ‘‘গরমের সঙ্গে যাতে দ্রুত মানিয়ে নেওয়া যায়, তার জন্য আমরা সবাই হোটেলের ঘরে এসি বন্ধ রাখছি। তাতে খুব কষ্ট হচ্ছে ঠিকই, আর কোনও রাস্তা নেই এই মুহূর্তে। দ্বিতীয়ত চার্চিলের বিরুদ্ধে ম্যাচ বিকেল পাঁচটায়। কিন্তু কোচ আমাদের বুধবার সকাল এগারোটায় প্রচণ্ড রোদের মধ্যেই ঘণ্টা দেড়েক অনুশীলন করিয়েছেন।’’ গোয়ার প্রচণ্ড গরম শুধু নয়, কাশ্মীর শিবিরে বড় ধাক্কা নোয়েরে ক্রিজ়োর কার্ড সমস্যায় ছিটকে যাওয়া। চেন্নাইয়ের বিরুদ্ধে আগের ম্যাচে তিনিই গোল করে জিতিয়েছিলেন দলকে। কাশ্মীরের কোচ ডেভিড আলেকজান্ডার জেমস রবার্টসন বলেছেন, ‘‘আগের ম্যাচে দুর্ধর্ষ চেন্নাইকে আমরা হারিয়েছি ঠিকই। কিন্তু বৃহস্পতিবারের ম্যাচ অনেক বেশি কঠিন। চার্চিল দারুণ দল। তবে আমরা চেষ্টা করব সেরাটা দেওয়ার।’’ তিনি যোগ করেন, ‘‘সামনের ছয়টি ম্যাচই গুরুত্বপূর্ণ।’’ চার্চিলের কোচ পেত্রে জিজিউ বলেছেন, ‘‘সব ম্যাচই এখন গুরুত্বপূর্ণ। একটা হারের অর্থ আই লিগ খেতাবের দৌড় থেকে ছিটকে যাওয়া।’’

বৃহস্পতিবার উইলিস প্লাজ়া বনাম রবার্টসন দ্বৈরথ নিয়েও আগ্রহ তুঙ্গে ফুটবলপ্রেমীদের। ১৫ গোল করে সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে শীর্ষে চার্চিল স্ট্রাইকার।

বৃহস্পতিবার আই লিগে: চার্চিল ব্রাদার্স বনাম রিয়াল কাশ্মীর (খেলা শুরু বিকেল ৫টায়)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE