Advertisement
২৫ এপ্রিল ২০২৪

শীর্ষে রিয়াল মাদ্রিদ

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ছাড়াই রিয়াল মাদ্রিদ লা লিগার টেবলে শীর্ষে উঠে এল। শনিবার ভারতীয় সময় গভীর রাতে তারা ১-০ গোলে হারাল এস্পানিয়োলকে। ৪১ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি নিচু শটে করলেন মার্কো আসেন্সিয়ো।

গোল করার মুহূর্ত। ছবি রয়টার্স।

গোল করার মুহূর্ত। ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০৪:৩৮
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ছাড়াই রিয়াল মাদ্রিদ লা লিগার টেবলে শীর্ষে উঠে এল। শনিবার ভারতীয় সময় গভীর রাতে তারা ১-০ গোলে হারাল এস্পানিয়োলকে। ৪১ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি নিচু শটে করলেন মার্কো আসেন্সিয়ো। রেফারি অবশ্য গোলের সিদ্ধান্ত নিলেন দীর্ঘক্ষণ ভিডিয়ো বিশ্লেষণের পরে। কারণ এস্পানিয়োলের বক্তব্য ছিল, অফসাইডে বল গোলে ঢুকেছে।

এই জয়ের সৌজন্যে রিয়ালের পয়েন্ট এখন ১৩। পাঁচ ম্যাচ খেলে। তারা জিতেছে ৪টি। একটি ড্র। টেবলে দু’নম্বরে থাকলেও লিয়োনেল মেসির বার্সেলোনা অবশ্য একটি ম্যাচ কম খেলেছে। এবং চারটিতেই জিতে তাদের পয়েন্ট ১২। টেবলে তার পরই আছে আলাভেস (১০), সেল্টা ভিগো (৮) ও আতলেতিকো দে মাদ্রিদ (৮)। জিরোনার বিরুদ্ধে বার্সা জিতলে মেসিরাই ফের শীর্ষে চলে আসবেন।

হেরে গেলেও এস্পানিয়োল কিন্তু খুব খারাপ খেলেনি। বোরা ইগলেসিয়াসের একটা শট তো ক্রসবারে লেগে ফিরে আসে। তবে সিদ্ধান্তহীনতায় ভুগতে থাকা রিয়াল ডিফেন্সকে ভাঙার বেশ কিছু সহজ সুযোগও তারা নষ্ট করেছে। না হলে এই ম্যাচের ফল অন্য রকমও হতে পারত। অন্তত দু’টি ক্ষেত্রে শেষরক্ষা করেন চেলসি থেকে রিয়ালে আসা তারকা গোলরক্ষক থিবো কুর্তোয়া। রিয়ালের নতুন কোচ য়ুলেন লোপেতেগিকে হতাশ করেন সের্খিয়ো র‌্যামোসও। বারবার ওভারল্যাপ করতে গিয়ে তিনি বিপদ ডেকে আনছিলেন। একবার অবশ্য র‌্যামোস উঠে গিয়ে গোলও করে দিচ্ছিলেন। এমনিতে ম্যাচে ৫৫ শতাংশ বল নিয়ন্ত্রণে ছিল রিয়ালের। কিন্তু তার মধ্যেও অন্তত ১০ বার বিপক্ষ গোলে শট মেরেছে এস্পানিয়োল। যার মধ্যে তিনটে শট থেকে গোল হতেই পারত।

লা লিগা

রিয়াল মাদ্রিদ ১ • এস্পানিয়োল ০

লোপেতেগি অবশ্য এই ম্যাচে বিশ্রাম দিলেন গ্যারেথ বেলকে। সঙ্গে খেলাননি টোনি খোস, মার্সেলো, দানি কার্ভাহালকেও। রিয়ালের সামনে আরও কঠিন ম্যাচ। আগামী শনিবারই সেভিয়ার সঙ্গে খেলা। তার পরই প্রতিপক্ষ আতলেতিকো মাদ্রিদের মতো শক্তিশালী ক্লাব। হয়তো রিয়াল কোচের এটা মাথায় ছিল বলেই বেলদের তিনি নামাননি। লোপেতেগি বললেন, ‘‘জানি সেভিয়া শনিবারের ম্যাচটার জন্য তৈরি হচ্ছে। অবশ্য এস্পানিয়োলও দারুণ লড়ল।’’ তাঁকে প্রশ্ন করা হয় করিম বেঞ্জেমার হতাশাজনক ফুটবল নিয়েও। খেলার এক ঘণ্টার মাথায় কার্যত ফরাসি তারকাকে তুলে নিতে বাধ্য হন কোচ। লোপেতেগি অবশ্য বললেন, ‘‘এটা হতেই পারে। সবাই সবদিন ভাল খেলবে তা তো হতে পারে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Real Madrid La Liga Marco Asensio
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE