Advertisement
২৫ এপ্রিল ২০২৪

শুরুতেই বড় ধাক্কা রিয়ালে

জ়িনেদিন জ়িদানের জায়গায় দায়িত্ব নেওয়া রিয়াল রোচ য়ুলেন লোপেতেগি অবশ্য বললেন, এই হারের জন্য ক্লাবে নতুন ফুটবলার আনার কোনও দরকার নেই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৮ ০৫:২৯
Share: Save:

এস্তোনিয়ার তালিনে উয়েফা সুপার কাপের ফাইনালে আতলেতিকো দে মাদ্রিদের কাছে ২-৪ হেরে গেল রিয়াল মাদ্রিদ। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো জুভেন্তাসে যাওয়ার পরে প্রথম হার রিয়ালের। জোড়া গোল করলেন দিয়েগো কোস্তা। খেলার প্রথম ও ৭৯ মিনিটে। ফল ১-১ করেছিলেন করিম বেঞ্জেমা। সের্খিয়ো র‌্যামোসের পেনাল্টি থেকে করা গোলে ২-১ এগিয়েও যায় রিয়াল। কিন্তু শেষরক্ষা হয়নি। কোস্তা সমতা ফেরানোর পরে আতলেতিকো আরও দু’টি গোল করে। দু’টি গোলই অতিরিক্ত সময়ের। দুই গোলদাতা সল নিগুয়েজ় (৯৮ মিনিটে) এবং কোকে (১০৪ মিনিটে)। প্রসঙ্গত কোনও মহাদেশীয় প্রতিযোগিতার ফাইনালে রিয়াল মাদ্রিদ ১৮ বছর পরে এই প্রথম হারল।

জ়িনেদিন জ়িদানের জায়গায় দায়িত্ব নেওয়া রিয়াল রোচ য়ুলেন লোপেতেগি অবশ্য বললেন, এই হারের জন্য ক্লাবে নতুন ফুটবলার আনার কোনও দরকার নেই। ‘‘এই ফলের পরিপ্রেক্ষিতে ক্লাবের দলবদল সংক্রান্ত নীতিতে কোনও পরিবর্তন হবে না। আপাতত লা লিগা নিয়ে ভাবছি। আমার কাছে লিগের গুরুত্ব অপরিসীম,’’ বলছেন লোপেতেগি।

ফুটবল বিশ্লেষকরা মনে করছেন, রিয়ালের হারের দিনে রোনাল্ডোর অভাব দারুণ ভাবেই অনুভূত হয়েছে। ন’মরসুম স্পেনের এই ক্লাবে খেলে গড়ে প্রতি বার পঞ্চাশের বেশি গোল করা ফুটবলারের অভাব টের পাওয়া হওয়া স্বাভাবিক। তাঁর শূন্যস্থান গ্যারেথ বেল ভরাট করতে পারেন বলে মনে করা হচ্ছে। কিন্তু তিনিও এ দিন গোল করতে পারেননি। ব্যর্থ মার্কো আসেনসিয়ো, ভিনিশিয়াস জুনিয়র এবং ইস্কোও। দারুণ কিছু খেলতে পারেননি লুকা মদ্রিচও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE