Advertisement
২৫ এপ্রিল ২০২৪

রিয়ালের জয়, তবু অস্বস্তি রোনাল্ডোর

নিজেরা গোল না পেলেও দলকে গোল করাতে যথেষ্ট সাহায্য করেছে ওরা।’’ রোনাল্ডোর গোল-খরায় পাশে রয়েছে রিয়ালের সতীর্থরাও।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০১৭ ০৩:২৪
Share: Save:

রিয়াল মাদ্রিদ ৩ : লাস পালমাস ০

টানা দু’ম্যাচে হারের পর অবশেষে জয়। তা সত্ত্বেও স্বস্তি নেই রিয়াল মাদ্রিদ শিবিরে! অস্বস্তির মূল কারণ— দুই প্রধান স্ট্রাইকারের ছন্দে না থাকা।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও করিম বেঞ্জেমা দু’জনেই লা লিগায় শেষ গোল করেছিলেন খেতাফের বিরুদ্ধে। রবিবার ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবাউ-তে লিগ টেবলে ১৯ নম্বরে থাকা লাস পালমাসের বিরুদ্ধেও রিয়ালের জয়ের নেপথ্যে ইস্কো, মার্কো অ্যাসেন্সিও এবং কার্লোস ক্যাসিমিরো। লা লিগায় জিরোনা ও চ্যাম্পিয়ন্স লিগে টটেনহ্যামের বিরুদ্ধে হেরে বেশ চাপে পড়ে গিয়েছিলেন জিনেদিন জিদান। রবিবারে এই জয়ের ফলে অনেকটা অক্সিজেন পেলেন তিনি। চলতি লা লিগা মরসুমে এখনও পর্য়ন্ত একটি গোল পেয়েছেন বেঞ্জেমা। ফিফার বর্ষসেরা খেলোয়াড় রোনাল্ডোর ঝুলিতেও এই মরসুমে সাতটি লা লিগা ম্যাচে একটি মাত্র গোল। লা লিগার চলতি মরসুমে আটচল্লিশটি শটে মাত্র একটিতে গোল পেয়েছেন তিনি। রিয়ালের দুই নির্ভরযোগ্য স্ট্রাইকারের গোল-খরার সময় তাঁদের পাশেই রয়েছেন দলের ম্যানেজার। জিদান বলেছেন, ‘‘রোনাল্ডো এবং বেঞ্জেমা গোল না পাওয়ায় নিজেরাই বেশ চিন্তিত। কিন্তু আমার বিশ্বাস, ওরা গোলে ফিরবে। আর গোল ছাড়া খেলায় অন্য দায়িত্বও থাকে। নিজেরা গোল না পেলেও দলকে গোল করাতে যথেষ্ট সাহায্য করেছে ওরা।’’ রোনাল্ডোর গোল-খরায় পাশে রয়েছে রিয়ালের সতীর্থরাও। লাস পালমাস ম্যাচের পরে রিয়ালের অধিনায়ক সের্জিও র‌্যামস বলেছেন, ‘‘ক্রিশ্চিয়ানো ও বেঞ্জেমা জানে কী ভাবে এই পর্যায়ে খেলা উচিত। ওরা ঠিকই গোলে ফিরবে।’’ ম্যাচের শুরুতেই রোনাল্ডোর থ্রু থেকে একটি সহজ সুযোগ নষ্ট করেন বেঞ্জেমা। সুযোগ নষ্ট করেছেন স্বয়ং রোনাল্ডোও। বক্সের কোণ থেকে তাঁর একটি শট বাঁক খেয়ে পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। এ ছাড়াও রোনাল্ডোর একটি হেড সহজেই আটকে দেয় বিপক্ষের গোলরক্ষক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE