Advertisement
২০ এপ্রিল ২০২৪
Cricket

'পূজারার ইনিংসের জন্য ভুগতে হতে পারে ভারতকে'

মেলবোর্নে অজি বোলারদের ওপর কর্তৃত্ব করলেও ভারতীয় ব্যাটসম্যানরা কিন্তু বেশ মন্থর গতির ব্যাটিং করেছেন। স্কোরবোর্ডই তার প্রমাণ। মাত্র ২.৬১ গড়ে রান তুলেছেন কোহালিরা। পন্টিং ঠিক এই জায়গাটা নিয়েই কথা বলেছেন। আলাদা করে পূজারার কথা বলেছেন।

শতরান করলেও পূজারার মন্থর গতির ব্যাটিংয়ের সমালোচনা পন্টিংয়ের। ফাইল ছবি।

শতরান করলেও পূজারার মন্থর গতির ব্যাটিংয়ের সমালোচনা পন্টিংয়ের। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৮ ১৭:৫৩
Share: Save:

চেতেশ্বর পূজারার ১৭তম টেস্ট শতরান। বিরাট কোহালি, রোহিত শর্মার দাপুটে ইনিংস। প্রায় সাড়ে চারশো রান স্কোরবোর্ডে তুলে ফেলার পরও কি নিশ্চিত করে বলা যেতে পারে যে, মেলবোর্ন টেস্টে ভারত জিতবেই? অ্যাডিলেডপার্‌থের প্রথম দুই টেস্টের পর দুই দলই সমান বিন্দুতে দাঁড়িয়ে। বর্ডার-গাওস্কর ট্রফি নিয়ে সিরিজ শেষে ভিক্টরি পোজ দেবেন কে? বিরাট কোহালি নাকি টিম পেন? সেই উত্তরটা বেশ খানিকটা জানা যাবে শুক্রবারের সকালে, যখন ফিঞ্চ-খোয়াজাদের পরীক্ষা নেবেন বুমরাহরা।

তবে, এতসবের পরেও এটা হলফ করে বলা যায়, চলতি এমসিজি টেস্টে যারাই জিতুক না কেন, সিরিজে সুবিধাজনক জায়গায় চলে যাবে। ঠিক এই প্রেক্ষিতে প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক রিকি পন্টিং যে প্রশ্নটা তুলেছেন তা সত্যিই কিন্তু উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

মেলবোর্নে অজি বোলারদের ওপর কর্তৃত্ব করলেও ভারতীয় ব্যাটসম্যানরা কিন্তু বেশ মন্থর গতির ব্যাটিং করেছেন। স্কোরবোর্ডই তার প্রমাণ। মাত্র ২.৬১ গড়ে রান তুলেছেন কোহালিরা। পন্টিং ঠিক এই জায়গাটা নিয়েই কথা বলেছেন। আলাদা করে উল্লেখ করেছেন পূজারার ব্যাটিংয়ের।

আরও পড়ুন: মাঝেমধ্যেই নিচু হচ্ছে বল, এ বার চোখ বোলারদের দিকে

আরও পড়ুন: এক বছরে বিদেশের মাটিতে সর্বোচ্চ টেস্ট রানের মালিক এখন কোহালিই

৩১৯ বল খেলে নিজের ইনিংস সাজিয়েছেন সৌরাষ্ট্রের এই মিডল-অর্ডার ব্যাটসম্যান। পান্টার বলেছেন, পূজারার এই মন্থর গতির ইনিংসের জন্য ভারতকে ভুগতে হতে পারে। পন্টিংয়ের কথায়, “যদি ভারত এই টেস্টে জিতে যায়, তা হলে পূজারার এই ইনিংস স্মরণীয় হয়ে থাকবে। আর উল্টোটা হলে কিন্তু, কোহালিদেরও মেনে নিতেই হবে যে, পূজারার ইনিংসটাই দলকে ডোবাল।’’

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE