• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ইশান্তদের সমীহ করেও রিকির বাজি অস্ট্রেলিয়া

Ishant
ভারতীয় বোলিং আক্রমণকে এই মুহূর্তে বিশ্বের সেরা বললেন রিকি পন্টিংয়ে।—ছবি এএফপি।

Advertisement

বিশেষজ্ঞরা ভারতীয় বোলিং আক্রমণকে এই মুহূর্তে বিশ্বের সেরা বললেও রিকি পন্টিংয়ের বাজি কিন্তু অস্ট্রেলিয়ার বোলিংই। প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক ‘সপ্তাহের প্রত্যেক দিন’ কোনও বোলিং আক্রমণকে আনতে চাইলে সেটা তাঁর দেশেরই হবে। 

পন্টিং অবশ্য স্বীকার করে নিয়েছেন, গত কয়েক বছরে ভারতীয় বোলিং আক্রমণ শক্তিশালী হয়ে উঠেছে। তবে তাঁর মনে হয়, অস্ট্রেলিয়ার পরিবেশে ভারতীয় স্পিনাররা স্বচ্ছন্দ নয়। ‘‘প্রত্যেক দিন যদি কোনও বোলিং আক্রমণকে আনতে হয়, তা হলে আমার পছন্দ অস্ট্রেলীয় বোলিং আক্রমণই। ভারতীয় দলেও দুরন্ত বোলারেরা রয়েছে। বুমরা, শামি গত কয়েক বছরে দুর্দান্ত খেলছে। উমেশ যাদব এবং ইশান্ত শর্মাও দারুণ বোলার। এর সঙ্গে অশ্বিন আর জাডেজা থাকলে সেই বোলিং আক্রমণ খুব শক্তিশালী।’’ পন্টিং আরও বলেছেন, ‘‘কিন্তু ওদের স্পিনারেরা অস্ট্রেলিয়ায় অতটা স্বচ্ছন্দ নয়। ভারতীয় স্পিনারদের চেয়ে অস্ট্রেলিয়ায় নেথান লায়নের বোলিং রেকর্ড অনেক ভাল। তা ছাড়া মিচেল স্টার্ক থাকলে আমাদের বোলিংয়ে যে বৈচিত্র চলে আসে, সেটা আমার দারুণ লাগে। স্টার্ক আমাদের বরাবরই আক্রমণে আলাদা একটা কিছু অবদান রাখে। তাই এই অস্ট্রেলীয় আক্রমণের আরও সাফল্য পাওয়ার ইঙ্গিত রয়েছে।’’

সম্প্রতি পাকিস্তানকে টেস্ট সিরিজে ২-০ হারানোর পরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে অস্ট্রেলিয়া দু’নম্বরে উঠে এসেছে। সাত ম্যাচে অস্ট্রেলিয়ার পয়েন্ট এখন ১৭৬। পন্টিং আরও বলেছেন, ‘‘নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে আসন্ন সিরিজে অস্ট্রেলিয়া দলে কোনও পরিবর্তন হওয়ার সম্ভাবনা কম।’’ পার্‌থে প্রথম টেস্ট শুরু হচ্ছে ১২ ডিসেম্বর। 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন