• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কঠিন পরিস্থিতিতে পরিণত ইনিংস, ঋষভের প্রশংসায় প্রাক্তন ভারতীয় তারকা

Rishabh Pant
ভিভিএস লক্ষ্মণ মনে করছেন এই ইনিংস আত্মবিশ্বাস জোগাবে ঋষভ পন্থকে। ছবি: এএফপি।

রবিবারের ইনিংস অনেক বেশি আত্মবিশ্বাসী করে তুলবে ঋষভ পন্থকে। এমনই মনে করছেন প্রাক্তন ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ

চিপকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচে ঋষভের ইনিংসকে ‘পরিণত’ হিসেবে চিহ্নিত করেছেন হায়দরাবাদি। তিনি যখন ক্রিজে গিয়েছিলেন, তখন ৮০ রানে পড়ে গিয়েছে তিন উইকেট। লোকেশ রাহুল (৬), বিরাট কোহালি (৪) ও রোহিত শর্মা (৩৬) ফিরে গিয়েছেন ড্রেসিংরুমে। শুরুতে সময় নেন ঋষভ। চতুর্থ উইকেটে শ্রেয়াস আইয়ারের সঙ্গে যোগ করেন ১১৪ রান। এবং ভারতকে বড় রানের পথে এগিয়ে দেন।

বোলারদের ব্যর্থতাতেই কি চিপকে ধরাশায়ী হল কোহালির ভারত? আরও পড়ুন

শেষ পর্যন্ত ৬৯ বলে ৭১ করেন ঋষভ। মারেন সাতটি চার ও একটি ছয়। যে ভাবে ব্যাট করছিলেন, তাতে আরও বড় রানের প্রতিশ্রুতি ছিল। কিন্তু তা হয়নি। পোলার্ডকে মারতে গিয়ে হেটমায়ারকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। সম্প্রচারকারী চ্যানেলে লক্ষ্মণ ঋষভের ইনিংস নিয়ে বলেছেন, “বেশি আক্রমণাত্মক ছিল শ্রেয়াস। পন্থকে ক্রিজে থিতু হওয়ার সময় দিয়েছে ও। একবার ধাতস্থ হয়ে ওঠার পর, কন্ডিশনের সঙ্গে পরিচিত হয়ে ওঠার পর ঋষভ হাত খুলে মারতে থাকে। আত্মবিশ্বাস ফিরে এসেছে দেখে ভাল লেগেছে। কারণ ওর ব্যাটিং আত্মবিশ্বাসের উপর নির্ভরশীল। আমরা সবাই জানি যে, গত চার-পাঁচ মাস ওর উপর দিয়ে কী ঝড় গিয়েছে। পেসারদের বিরুদ্ধে যে ভাবে ক্রিজের ব্যবহার করছিল ও, যে ভাবে উইকেটের গতিকে কাজে লাগাতে চাইছিল, তাতে এটা খুব পরিণত একটা ইনিংস হয়ে থাকল।”

লক্ষ্মণের মতে, চেন্নাইয়ে রবিবার কেরিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরির সুযোগ ছিল ঋষভের সামনে। কিন্তু সেই সুযোগ হেলায় নষ্ট করেছেন বাঁ-হাতি। তাঁর মতে, “ঋষভ খুব পজিটিভ চরিত্র। অন্তত হাফ-সেঞ্চুরি করেছি, এটা ভেবে নিশ্চয়ই সন্তুষ্ট থাকবে। বিশেষ করে কন্ডিশন ছিল প্রতিকূল। দলের নির্ভরতা রয়েছে, এমন প্রথম তিন ব্যাটসম্যান ফিরে যাওয়ার পর কঠিন পরিস্থিতিতেও ব্যাট করতে হয়েছে। তবে ও নিশ্চয়ই হতাশ যে ফিফটিকে সেঞ্চুরিতে পরিণত করা গেল না। অবশ্য ওর সামনে অনেক সময় পড়ে রয়েছে।”

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন