Advertisement
২৫ এপ্রিল ২০২৪

একদিনের ম্যাচে আজ অভিষেক ঋষভের

বড় কোনও অঘটন না ঘটলে রবিবারই একদিনের আন্তর্জাতিকে অভিষেক ঘটছে ঋষভ পন্থের। তাও আবার মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে।

নিজস্ব সংবাদদাতা
গুয়াহাটি শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৮ ০৪:০১
Share: Save:

শুক্রবার রাতেই টুইট করে দিয়েছিলেন ভারতীয় দলের উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থ। লিখেছিলেন, ‘‘মাঠে নিজের ১০০ শতাংশ দিতে প্রস্তুত সব সময়। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডে খেলার তর সইছে না।’’

বড় কোনও অঘটন না ঘটলে রবিবারই একদিনের আন্তর্জাতিকে অভিষেক ঘটছে ঋষভ পন্থের। তাও আবার মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে। উইকেটরক্ষা করবেন মহেন্দ্র সিংহ ধোনি। শনিবার অনুশীলনে দীর্ঘক্ষণ ধোনির সঙ্গে একান্তে কথা বলতে গিয়েছে ঋষভকে। নেটেও বেশ মারমুখী মেজাজেই ব্যাট হাতে মহড়া দিয়ে যান তিনি।

৩৫ বছর আগে গুয়াহাটিতে অনুষ্ঠিত প্রথম একদিনের ম্যাচেও ভারতের প্রতিপক্ষ ছিল ওয়েস্ট ইন্ডিজ। রবিবার প্রথম নৈশালোকে একদিনের ম্যাচেও প্রতিপক্ষ সেই ক্যারিবিয়ানরা। তফাৎ হল তিরাশির সেই দলে ছিলেন লয়েড, রিচার্ডস, হোল্ডিং, মার্শালরা। আর এই দলে বেশিরভাগই তরুণ মুখ। অধিনায়ক জেসন হোল্ডার বলছেন, ‘‘এটা ওয়েস্ট ইন্ডিজের ভবিষ্যতের দল। ভারত এই মুহূর্তে একদিনের ক্রিকেট বিশ্বের সেরা দল। তবে আমাদের দলেও মার্লন স্যামুয়েলসের মতো অভিজ্ঞরা রয়েছে। ব্যাটিং ব্যর্থ না হলে আমাদের লক্ষ্য হবে ৩২০-র উপরে রান তুলে পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দেওয়া।’’

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচকে কেন্দ্র করে উন্মাদনা তুঙ্গে। সাড়ে সাঁইত্রিশ হাজারের বর্ষাপাড়া স্টেডিয়ামের সব টিকিটই প্রায় বিক্রি হয়ে গিয়েছে বলে জানিয়েছেন অসম ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্তারা। ম্যাচ দেখতে বিশেষ অতিথি হিসেবে তাঁরা আমন্ত্রণ জানিয়েছেন, সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE