লর্ডসের পিচে ইতিহাস না গড়লেও ক্রিকেটপ্রেমীদের মন জয় করে নিয়েছেন মিতালি রাজরা। ক্রীড়ামহল থেকে শুরু করে সাধারণ মানুষ— সকলেই যখন মিতালি-ঝুলন-হরমনপ্রীতদের প্রশংসায় পঞ্চমুখ তখন বলিউড অভিনেতা ঋষি কপূরের একটি টুইট ঝড় তুলল সোশ্যাল মিডিয়ায়। প্রবল আক্রমণের মুখে ঋষি নিজের টুইটের ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করলেও তাতে বিশেষ লাভ হয়নি।

কী সেই টুইট?

আরও পড়ুন: হেরেও হতাশ নই, দলের খেলায় আমি গর্বিত: মিতালি রাজ

২০০২ সালে ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনাল জেতার পর লর্ডসের ব্যালকনিতে দাঁড়িয়ে জার্সি উড়িয়েছিলেন তদানীন্তন টিম ইন্ডিয়া অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। সৌরভের সেই জার্সি ওড়ানোর ছবি পোস্ট করে ঋষি টুইটারে লেখেন, “২০০২ সালে ইংল্যান্ডকে লর্ডসে হারিয়ে যে ভাবে সেলিব্রেট করেছিলেন সৌরভ, তার পুনরাবৃত্তি দেখার অপেক্ষায় রয়েছি।” আর এর পরেই সোশ্যাল মিডিয়ায় একের পর এক কটাক্ষ উড়ে আসতে থাকে ঋষি কাপুরের দিকে। কেউ লেখেন, “ভারতীয় দলের অধিনায়ক হিসেবে লর্ডসে জার্সি উড়িয়ে ছিল সৌরভ, কিছু মনে করবেন না স্যর, তবে মহিলাদের বিশ্বকাপের সময় এই মন্তব্যটি করার আগে অন্তত দু’বার ভাবা উচিত ছিল।” কেউ তাঁকে টুইটার অ্যাকাউন্ট ডিলিট করে দেওয়ারও পরামর্শ দেন।

 

টুইটের ব্যাখ্যা দেন ঋষি। নিজের টুইটের সমর্থনে নতুন টুইটে তিনি বলেন, “আমি কী এমন ভুল লিখেছি? আমি বলিনি সৌরভ যা করেছেন তা কোনও ভারতীয় মহিলা ক্রিকেটার করবেন। আমি বলেছি, সৌরভ যা করেছিল, তা আরও একবার করা উচিত সৌরভের। আমার কথার ভুল ব্যাখ্যা হচ্ছে।”

তবে, ঋষি যতই ড্যামেজ কন্ট্রোলে নামুন না কেন, তাঁকে আক্রমণ থামেনি সোশ্যাল মিডিয়ায়।