Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cricket

ধোনির কৌশলে বোল আউটে হেরেছিল পাকিস্তান, ফাঁস করলেন উথাপ্পা

পাক উইকেট কিপার কামরান আকমল উইকেট থেকে একটু দূরেই দাঁড়িয়ে ছিলেন। সাধারণত উইকেট কিপাররা যেখানে দাঁড়ায়, আকমল সেখানেই দাঁড়িয়েছিল। কিন্তু ধোনি তা করেননি।

উইকেটের পিছনে দাঁড়িয়ে বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছিলেন ধোনি। ছবি— পিটিআই।

উইকেটের পিছনে দাঁড়িয়ে বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছিলেন ধোনি। ছবি— পিটিআই।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২০ মে ২০২০ ১৬:৫৯
Share: Save:

২০০৭ সালের টি টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। ফাইনালের আগে গ্রুপ পর্বে দেখা হয়েছিল দুই প্রতিবেশী দেশের।

সেই ম্যাচ বোল আউটে জিতেছিল ভারত। সে বারের চ্যাম্পিয়ন দলের অন্যতম সদস্য রবিন উত্থাপ্পা পাকিস্তানের বিরুদ্ধে বোল আউটে জেতার জন্য মহেন্দ্র সিংহ ধোনির বুদ্ধিমত্তাকেই কৃতিত্ব দিচ্ছেন।

ইশ সোধির সঙ্গে সোশ্যাল সাইটে কথা বলার সময়ে উথাপ্পা বলেন, “সেই ম্যাচটায় ধোনির স্ট্যাটেজি দারুণ ছিল। বোল আউটের সময়ে পাকিস্তানের উইকেট কিপার যে ভাবে দাঁড়িয়েছিল, এমএস সে ভাবে দাঁড়ায়নি।’’

আরও পড়ুন: ‘যুবরাজরা চেয়েছিল আমি সহবাগের রেকর্ড ভাঙি’

পাক উইকেট কিপার কামরান আকমল উইকেট থেকে একটু দূরেই দাঁড়িয়ে ছিলেন। সাধারণত উইকেট কিপাররা যেখানে দাঁড়ায়, আকমল সেখানেই দাঁড়িয়েছিল। কিন্তু ধোনি তা করেননি। উথাপ্পা বলছেন, ‘‘উইকেটের ঠিক পিছনেই দাঁড়িয়েছিল ধোনি। তার ফলে বোলারদের কাজটা সহজ হয়ে গিয়েছিল। শুধু এমএস-কে বল করলেই উইকেটে বল লাগার সম্ভাবনা বাড়ত।’’

দু’ দলই ১৪১ রান করায় ম্যাচ গড়ায় বোল আউটে। সেখানে হরভজন সিংহ, বীরেন্দ্র সহবাগ ও উথাপ্পার বল স্টাম্পে লাগে। পাকিস্তানিরা স্টাম্পে বল লাগাতে ব্যর্থ হন। ম্যাচটা জিতে নেয় ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Robin Uthappa MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE