Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Tennis

হাঁটুতে অস্ত্রোপচার ফেডেরারের, নামবেন না ফরাসি ওপেনে

অস্ট্রেলিয়ান ওপেনের সময়ে হাঁটুতে চোট পেয়েছিলেন ফেডেরার। সেই চোট নিয়েই নোভাক জকোভিচের বিরুদ্ধে সেমিফাইনালে নেমেছিলেন ফেড-এক্স।

হাঁটুর চোট ছিটকে দিল ফেডেরারকে। ছবি— এএফপি।

হাঁটুর চোট ছিটকে দিল ফেডেরারকে। ছবি— এএফপি।

সংবাদ সংস্থা
জ়ুরিখ শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২০ ১৮:৫০
Share: Save:

হাঁটুর অস্ত্রোপচারের জন্য ফরাসি ওপেনে নামছেন না রজার ফেডেরার। বুধবার সুইৎ জারল্যান্ডে হাঁটুতে অস্ত্রোপচার হয় তাঁর। আর তার পরেই ফেডেরার জানিয়েছেন, ফরাসি ওপেন-সহ একাধিক টুর্নামেন্ট থেকে নাম তুলে নিচ্ছেন তিনি।

অস্ট্রেলিয়ান ওপেনের সময়ে হাঁটুতে চোট পেয়েছিলেন ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। সেই চোট নিয়েই নোভাক জকোভিচের বিরুদ্ধে সেমিফাইনালে নেমেছিলেন ফেড-এক্স।

শেষ চারের লড়াইয়ে জোকারের কাছে হারতে হয় তাঁকে। অস্ট্রেলিয়ান ওপেনের পর থেকে কোর্টে আর দেখা যায়নি ফেডেরারকে। অস্ত্রোপচারের পরে টুইটারে তিনি জানিয়েছেন, ‘‘আমার ডান হাঁটু বেশ কয়েকদিন ধরেই সমস্যা করছিল। হাঁটুতে পরীক্ষা এবং আমার টিমের সঙ্গে পরামর্শ করার পরে অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নিই।’’

আরও পড়ুন: ফিরছেন পৃথ্বী, ঋষভ? দেখে নিন ওয়েলিংটন টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ

পুরোদস্তুর সুস্থ হয়ে ফিরতে ফিরতে জুন মাস হয়ে যাবে ফেডেরারের। এ দিকে ফরাসি ওপেন শুরু হচ্ছে ২৪ মে। ক্লে কোর্টে নামতে পারবেন না তিনি। তা ছাড়াও দুবাইয়ে এটিপি ইভেন্ট, ইন্ডিয়ান ওয়েলস, বোগোটা ও মায়ামি থেকেও ছিটকে গেলেন ফেডেরার।

আরও পড়ুন: চাপের মুখে অনুষ্টুপের অপরাজিত ১৩৬, দিনের শেষে স্বস্তিতে বাংলা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Roger Federer French Open Operation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE