Advertisement
১৮ এপ্রিল ২০২৪

দ্বিতীয় ম্যাচেই জয়, চেনা ছন্দে ফিরলেন ফেডেরার

লন্ডনে গ্রুপের দ্বিতীয় ম্যাচে সুইস মহাতারকা কার্যত উড়িয়ে দিলেন অস্ট্রিয়ার তারকা দমিনিক থিমকে। ফেডেরার জিতলেন ৬-২, ৬-৩ সেটে। 

দুরন্ত: লন্ডনে দমিনিক থিমকে হারানোর পরে রজার ফেডেরার। ছবি: এএফপি।

দুরন্ত: লন্ডনে দমিনিক থিমকে হারানোর পরে রজার ফেডেরার। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৮ ০৫:৩০
Share: Save:

এটিপি ফাইনালসে প্রথম ম্যাচে হারের দুঃস্বপ্ন ঝেড়ে ফেললেন রজার ফেডারার। লন্ডনে গ্রুপের দ্বিতীয় ম্যাচে সুইস মহাতারকা কার্যত উড়িয়ে দিলেন অস্ট্রিয়ার তারকা দমিনিক থিমকে। ফেডেরার জিতলেন ৬-২, ৬-৩ সেটে।

এই প্রতিযোগিতায় ছ’বারের চ্যাম্পিয়ন রজার প্রথম ম্যাচেই হেরে যান জাপানের কেই নিশিকোরির কাছে। যে ম্যাচে অবিশ্বাস্য ভাবে বিশ্বের প্রাক্তন এক নম্বর তারকা মোট ৩৪টি ভুল শট মেরেছিলেন! দ্বিতীয় ম্যাচে থিমের বিরুদ্ধে তিনি কিন্তু কার্যত নিখুঁত টেনিস খেললেন। স্বভাবতই এই প্রতিযোগিতায় ফাইনালে খেলার সম্ভাবনাও জিইয়ে রাখলেন। উল্লেখ্য অতীতেও এক বার তিনি এটিপি ফাইনালসে প্রথম ম্যাচে হেরে চ্যাম্পিয়ন হয়েছেন। শুক্রবার গ্রুপের তৃতীয় ম্যাচে ফেডেরার খেলবেন কেভিন অ্যান্ডারসনের বিরুদ্ধে। যিনি নিশিকোরিকে ৬-০, ৬-১ হারিয়ে চমকে দিয়েছেন।

এ দিকে, থিমকে হারিয়ে ফেডেরার বলেছেন, ‘‘ম্যাচটা জিতে অন্য রকম আনন্দ হচ্ছে। আসলে প্রথম ম্যাচটায় অত ভুল করার পরে নিজেরই খুব খারাপ লেগেছিল। আজ ম্যাচের আগে তাই নিজেকে বলেছিলাম, ভুল করে প্রতিপক্ষকে পয়েন্ট দেওয়া চলবে না। চেষ্টাও করেছি নিজের ভাবনা অনুযায়ী টেনিসটা খেলার।’’ তাঁর আরও কথা, ‘‘আজ শুধু ভুল কম করেছি এমন নয়। প্রথম থেকেই ম্যাচে ইতিবাচক খেলা খেলেছি। এমনিতে লন্ডন শহরটা আমার খুবই প্রিয়। প্রিয় এখানকার দর্শকেরাও। ওদের সামনে সব সময়ই আমি জিততে চাই।’’

ফেডেরার পরের প্রতিপক্ষ অ্যান্ডারসন কিন্তু গ্রুপে নিজের দু’টি ম্যাচই জিতে বেশ সুবিধাজনক অবস্থায় আছেন। আর ফেডেরার, নিশিকোরি একটা করে জিতেছেন ও হেরেছেন। অ্যান্ডারসনের সঙ্গে লড়াইটা বেশ কঠিন মেনে নিয়েছেন সুইস তারকা। তাঁর কথা, ‘‘ওকে হারানো কখনওই সহজ নয়। বিশেষ করে ইন্ডোরে কেভিন দুরন্ত টেনিস খেলে। তার উপর এখানকার কোর্ট একটু মন্থর বলে আমার মানিয়ে নিতে সামান্য হলেও অসুবিধা হচ্ছে। এমনিতে উইম্বলডনের পরে আবার কেভিনের সঙ্গে খেলব ভেবে ভাল লাগছে। যদিও নিজেও জানি যে, এ বার আমার কাজটা সহজ নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tennis Roger Federer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE