Advertisement
১৮ এপ্রিল ২০২৪

হাতের চোটের কথা ফাঁস ফেডেরারের

দীর্ঘ সময় ধরে হাতের একটি চোট নিয়ে খেলে চলেছেন তিনি। এমন তথ্য ফাঁস করে সকলকে চমকে দিলেন রজার ফেডেরার।

কিংবদন্তি: গ্রাস কোর্টের মরসুম থেকে চোট ছিল রজারের। ফাইল চিত্র

কিংবদন্তি: গ্রাস কোর্টের মরসুম থেকে চোট ছিল রজারের। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০১৮ ০৩:৩১
Share: Save:

দীর্ঘ সময় ধরে হাতের একটি চোট নিয়ে খেলে চলেছেন তিনি। এমন তথ্য ফাঁস করে সকলকে চমকে দিলেন রজার ফেডেরার। নিজের দেশে সুইস ওপেনে খেলতে নামার আগে রজারের এমন মন্তব্য নিয়ে উদ্বিগ্ন হয়ে উঠতে পারতেন তাঁর অসংখ্য ভক্ত। কিন্তু সকলকে আশ্বস্ত করে তিনি নিজেই জানিয়ে দিয়েছেন, এই চোট এক সময়ে খুব ভোগালেও এখন আর তা নিয়ে চিন্তার কিছু নেই।

গত গ্রীষ্ম থেকে এই হাতের চোট পিছু ছাড়েনি ফেডেরারের। গ্রাস কোর্টে ট্রেনিং করতে গিয়ে প্রথম তিনি প্রবল ব্যথা অনুভব করতে থাকেন। জার্মানির একটি পত্রিকাকে ফেডেরার বলেছেন, ‘‘গ্রাস কোর্ট মরসুম শুরুর আগে আমি প্রথম হাতের চোট অনুভব করি। প্রথমে ভেবেছিলাম, এমন কিছু মারাত্মক চোট নয়। পরে আমি ভুল প্রমাণিত হই। মাস তিনেকের উপরে এই চোট নিয়েই আমি খেলে গিয়েছি।’’ এই চোট যে তাঁকে ভালই ভুগিয়েছে, তা এর পরেই খোলাখুলি জানিয়ে দেন তিনি। বলেন, ‘‘আমি কোনও অজুহাত দিতে চাই না। কিন্তু কয়েকটি ক্ষেত্রে ম্যাচ শুরুর আগে ওয়ার্ম-আপ করার সময়েও এই চোট আমাকে ভুগিয়েছে। হাতে ব্যথা অনুভব করেছি।’’ ভক্তদের আশ্বস্ত করে যদিও কিংবদন্তি টেনিস খেলোয়াড় জানিয়ে দিচ্ছেন, তাঁর বিখ্যাত ফোরহ্যান্ড এখন আবার আগের মতোই সচল হয়ে উঠেছে।

তেত্রিশ বছরের ফেডেরার আজ, মঙ্গলবার, বাসেলে নামবেন নবম খেতাব জয়ের লক্ষ্যে। সার্বিয়ার ফিলিপ ক্রাজিনোভিচের বিরুদ্ধে প্রথম ম্যাচ তাঁর। দ্বিতীয় রাউন্ডেই অবশ্য প্রতিশোধের সাক্ষাৎ ঘটতে পারে যদি তিনি এবং জন মিলম্যান দু’জনেই প্রথম রাউন্ডের ম্যাচ জেতেন। গত সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্র ওপেনের চতুর্থ রাউন্ডে অস্ট্রেলীয় মিলম্যানের কাছেই হেরে ছিটকে যান ফেডেরার। সেই যুক্তরাষ্ট্র ওপেনের পরে এই নিয়ে মাত্র দ্বিতীয় এটিপি প্রতিযোগিতায় নামছেন তিনি। বাসেলে, নিজের দেশের প্রতিযোগিতায় বরাবরই খুব সফল তিনি। হালফিলেও তার তারতম্য ঘটেনি। শেষ চার বারের মধ্যে তিন বারের বিজয়ীই ফেডেরার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tennis Injury Hand Roger Federer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE