Advertisement
২৫ এপ্রিল ২০২৪

লকার রুমে ঢুকতে বাধা খোদ ফেডেরারকেই

অস্ট্রেলীয় ওপেন আয়োজকদের তরফে শনিবার একটি ভিডিয়ো ক্লিপিং টুইট করা হয়েছে।

রজার ফেডেরারকেই লকার রুমে ঢোকার সময় আটকে দিলেন অস্ট্রেলীয় ওপেনের কর্মরত নিরাপত্তারক্ষী।  ছবি: এপি।

রজার ফেডেরারকেই লকার রুমে ঢোকার সময় আটকে দিলেন অস্ট্রেলীয় ওপেনের কর্মরত নিরাপত্তারক্ষী। ছবি: এপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০১৯ ০৫:২০
Share: Save:

খেলোয়াড় হিসেবে তিনি গত দু’বছরের অস্ট্রেলীয় ওপেনে চ্যাম্পিয়ন। সব মিলিয়ে এই প্রতিযোগিতা জিতেছেন ছয় বার। ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক তিনি। সেই সুইস টেনিস তারকা রজার ফেডেরারকেই লকার রুমে ঢোকার সময় আটকে দিলেন অস্ট্রেলীয় ওপেনের কর্মরত নিরাপত্তারক্ষী। যা নিয়ে আলোড়িত গোটা বিশ্ব।

অস্ট্রেলীয় ওপেন আয়োজকদের তরফে শনিবার একটি ভিডিয়ো ক্লিপিং টুইট করা হয়েছে। যেখানে দেখা গিয়েছে, মেলবোর্ন পার্কের লকার রুমে ঢোকার সময় এক নিরাপত্তারক্ষী আটকাচ্ছেন ফেডেরারকে। কারণ, এই সময় এই সুইস টেনিস খেলোয়াড়ের কাছে প্রতিযোগিতার পরিচয়পত্র ছিল না। ক্লিপিংয়ে আরও দেখা গিয়েছে পরিচয়পত্র না থাকায় ফেডেরারকে লকার রুমে ঢুকতে দেওয়া হয়নি। বর্তমানে বিশ্বের তিন নম্বর টেনিস খেলোয়াড় ফেডেরারের পরিচয়পত্র তখন ছিল তাঁর এক সহযোগীর কাছে। তিনি লকার রুমের কাছে এসে পৌঁছানো না পর্যন্ত ফেডেরার অপেক্ষা করেন। তার পরে সেই সহযোগী এসে ফেডেরারের পরিচয়পত্র দেখান। এর পরেই তাঁকে লকার রুমে ঢুকতে দেন সেই নিরাপত্তারক্ষী।

সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে এই ভিডিয়ো দেখার পরে কেউ কেউ প্রশ্ন তোলেন, সংশ্লিষ্ট নিরাপত্তারক্ষী কি ফেডেরারকে চিনতে পারেননি? যে প্রশ্নের সূত্র ধরে ওই নিরাপত্তারক্ষীর কড়া সমালোচনাও করেন তাঁরা। তবে কেউ কেউ ওই নিরাপত্তরক্ষীর দায়িত্ব পালনের প্রশংসা করেছেন।

ফেডেরারের ঘটনা মনে করিয়ে দিচ্ছে ১৯৯০ সালের একটি ঘটনা। সে বার লর্ডসের গ্রেস গেট দিয়ে ঢোকার সময় ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সুনীল গাওস্করকে চিনতে না পেরে তাঁকে আটকে দিয়েছিলেন লর্ডসের দ্বাররক্ষী। ক্ষুব্ধ গাওস্কর যার প্রতিবাদে এমসিসির সদস্যপদ ত্যাগ করেন। বেশ কয়েক বছর পরে অবশ্য এমসিসির প্রেসিডেন্ট কলিন কাউড্রের সময় সেই সদস্যপদ ফের গ্রহণ করেছিলেন গাওস্কর।

তবে ফেডেরার এক্ষেত্রে নিজের রাগ বা ক্ষোভ কিছুই ব্যক্ত করেননি। শনিবার সকালে মেলবোর্ন পার্কে অনুশীলন করতে গিয়েছিলেন তিনি। ঘটনার পরে লকার রুম থেকে বেরিয়ে সোজা হোটেলে চলে যান ফেডেরার। অস্ট্রেলীয় ওপেনের চতুর্থ রাউন্ডে রবিবার রজার ফেডেরার খেলবেন গ্রিসের স্তেফানোস সিসিপাসের বিরুদ্ধে। সেই ম্যাচ নিয়েই এ দিন লকার রুমে মনোনিবেশ করতে দেখেছেন ঘনিষ্ঠরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Roger Federer Australian Open Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE