• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্যারিস মাস্টার্সে নামছেন না ফেডেরার

Roger Federer
ফাইল চিত্র

Advertisement

 বাজ়েলে দশ নম্বর ট্রফি জিতে নজির গড়ার পরেই চলতি সপ্তাহে হওয়া প্যারিস মাস্টার্স থেকে নাম তুলে নিলেন রজার ফেডেরার। ২০১১ সালের চ্যাম্পিয়ন বলেছেন, ‘‘প্রতিযোগিতা থেকে নাম তুলে নেওয়ার জন্য খুব খারাপ লাগছে। এটিপি টুরে যতদিন সম্ভব খেলে যেতে চাই। আমার ফরাসি ভক্তদের কাছে ক্ষমা চাইছি। আপনাদের সঙ্গে ২০২০ ফরাসি ওপেনে দেখা হবে।’’

৩৮ বছর বয়সি সুইস মহাতারকা  প্যারিস মাস্টার্স থেকে নাম তুলে নেওয়ার অর্থ হল চলতি মরসুমে এর পরে তাঁকে লড়াই করতে দেখা যাবে আগামী মাসে এটিপি ফাইনালসে। লন্ডনে যে প্রতিযোগিতায় ফেডেরারের পাশাপাশি খেলবেন রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচ, দানিল মেদভেদেভ, দমিনিক থিম এবং স্তেফানোস চিচিপাসের মতো খেলোয়াড়। তবে প্যারিসে যেহেতু ফেডেরার সরে গেলেন, তাঁর জায়গায় কোর্টে নামার সুযোগ পেয়েছেন আন্দ্রে সেপ্পি।

ফেডেরার না থাকলেও প্যারিস মাস্টার্সে খেলবেন নাদাল। এবং প্যারিসে ফল যাই হোক আগামী সপ্তাহে নাদালের বিশ্ব র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে আসা নিশ্চিত। গত সপ্তাহের শেষের দিকে দীর্ঘদিনের বান্ধবী সিসকা পিরেলোকে বিয়ে করেন নাদাল। এক দিন মধুচন্দ্রিমা কাটিয়েই ফের টেনিস কোর্টে ফিরে আসেন স্প্যানিশ তারকা। প্যারিস, লন্ডনের পরে তিনি মাদ্রিদে ডেভিস কাপ ফাইনালসেও নামতে পারেন। বিয়ের পরে দ্রুত টেনিসে ফিরে আসা প্রসঙ্গে নাদাল বলেছেন, ‘‘বিয়ের পরে রবিবার ছুটি নিয়েছিলাম। সোমবার, মঙ্গলবার ফের প্র্যাক্টিস করেছি। বুধবার কাজাখস্তানে গিয়েছিলাম নোভাকের সঙ্গে একটা চ্যারিটি ম্যাচে খেলার জন্য। বৃহস্পতিবার রাতে আবার ফিরে আসি। আমি সময়মতো ছুটি নিয়ে নিই। টেনিস দুনিয়ায় কাকে প্রাধান্য দিতে হবে সেটা নিজেকেই ঠিক করে নিতে হয়। বিয়ের আগে ছুটি নিয়েছিলাম। এ বার বিয়ের পরে কোর্টে ফেরার সময় চলে এসেছে।’’ নাদালের পাশাপাশি ড্র-এ আছেন ক্যাম নরি এবং কাইল এডমুন্ডও। বাছাই পর্ব পেরিয়ে আসা নরি প্রাক্তন উইম্বলডন ফাইনালিস্ট মিলোস রাওনিচের মুখোমুখি হবেন।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন