Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sports News

দক্ষিণ আফ্রিকায় নয়া নজির রোহিতের

ব্যাট হাতে ব্যর্থ হলেও অধিনায়ক হিসেবে রোহিতের পারফরম্যান্স ছিল অনবদ্য। বোলিং পরিবর্তন থেকে ফিল্ডিং সেটিং প্রতিটি ক্ষেত্রেই বুদ্ধিমত্তার পরিচয় দেন তিনি।

ব্যাট হাতে সফল না হলেও টি২০ সিরিজে অধিনায়ক হিসাবে সফল রোহিত। ছবি: এপি

ব্যাট হাতে সফল না হলেও টি২০ সিরিজে অধিনায়ক হিসাবে সফল রোহিত। ছবি: এপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৮ ২২:১৪
Share: Save:

মাঠের বাইরে চোট নিয়ে বসে আছেন বিরাট কোহালি। অনেকেরই আশঙ্কা ছিল, সিরিজের ভাগ্য নির্ধারণকারী ম্যাচে বিরাটের অনুপস্থিতি যেন ফ্যাক্টর না হয়ে যায়।

কিন্তু সব দুশ্চিন্তা মিটিয়ে রোহিত শর্মার নেতৃত্বেই শেষ টি২০ জিতে সিরিজ পকেটে পুরে নেয় টিম ইন্ডিয়া। ব্যাট হাতে ব্যর্থ হলেও অধিনায়ক হিসেবে রোহিতের পারফরম্যান্স ছিল অনবদ্য। বোলিং পরিবর্তন থেকে ফিল্ডিং সেটিং প্রতিটি ক্ষেত্রেই বুদ্ধিমত্তার পরিচয় দেন তিনি।

তবে, সিরিজের ভাগ্যনির্ধারণী ম্যাচ জিতে শনিবার আরও একটি নজির গড়ে ফেললেন রোহিত। মিসবা-উল-হক, শহিদ আফ্রিদি, সরফরাজ আহমেদ, কুমার সঙ্গাকারা এবং লাসিথ মালিঙ্গার পর ষষ্ঠ অধিনায়ক হিসেবে প্রথম চারটি টি২০ ম্যাচে না হারার নজির গড়লেন তিনি।

আরও পড়ুন: দ্রাবিড়ের দাবি মেনে কমানো হল পুরস্কার মূল্য

আরও পড়ুন: টি২০ সিরিজ জয়ের দিন আইসিসি-এর তরফ থেকে সম্মানিত টিম ইন্ডিয়া

এর আগে ২০১৭ সালের ডিসেম্বরে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজে অধিনায়কের দায়িত্ব সামলেছিলেন রোহিত। সেই সিরিজে শ্রীলঙ্কাকে ৩-০ ব্যবধানে হারিয়েছিল রোহিতের ভারত। শনিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি২০ তে তাঁর অধিনায়কত্বে ভারত জেতায় এই নজির গড়লেন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE