Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Sports News

বুধবারই সচিনকে ছাপিয়ে যেতে পারেন রোহিত

গুয়াহাটিতে প্রথম ওয়ান ডে-তে ৮টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছিলেন হিট ম্যান। এখনও পর্যন্ত একদিনের ম্যাচে ১৯৪টি ছক্কা হাঁকিয়েছেন। দ্বিতীয় ওয়ান ডে-তে তিনি যে মাস্টার ব্লাস্টারকে ছুঁয়ে ফেলতে পারেন তা নিয়ে কারও সন্দেহ তো নেই-ই বরং আশা তিনি ছাপিয়ে যাবেন সচিনকে।

সচিনকে ছাপিয়ে যাওয়ার লক্ষ্যে রোহিত শর্মা। ছবি: এএফপি।

সচিনকে ছাপিয়ে যাওয়ার লক্ষ্যে রোহিত শর্মা। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০১৮ ১৭:৩৮
Share: Save:

এমনিতেই তাঁর নাম ‘হিট ম্যান’। বড় শট হাঁকাতে পারেন বলেই তাঁর এই নাম। আর সেই নামের যোগ্য মান রাখছেন রোহিত শর্মা।

দ্বিতীয় ওয়ান ডে-তেই সচিন তেন্ডুলকরের রেকর্ডকে ভেঙে ফেলতে পারেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে অপরাজিত ১৫২ রানের ইনিংস খেলেছিলেন রোহিত।

গুয়াহাটিতে প্রথম ওয়ান ডে-তে ৮টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছিলেন হিট ম্যান। এখনও পর্যন্ত একদিনের ম্যাচে ১৯৪টি ছক্কা হাঁকিয়েছেন। দ্বিতীয় ওয়ান ডে-তে তিনি যে মাস্টার ব্লাস্টারকে ছুঁয়ে ফেলতে পারেন তা নিয়ে কারও সন্দেহ তো নেই-ই বরং আশা তিনি ছাপিয়ে যাবেন সচিনকে। সচিনের ওয়ান ডে-তে ছক্কার সংখ্যা ১৯৫। বুধবার দ্বিতীয় একদিনের ম্যাচ। আর সে দিনই সচিনকে ছাপিয়ে যাওয়ার অপেক্ষায় রোহিত।

আরও পড়ুন
দেশের পাশাপাশি গন্ডারদের ত্রাতাও এখন সেই রোহিত

এই মুহূর্তে সব থেকে বেশি ছক্কা হাঁকানোর তালিকায় রোহিত শর্মা রয়েছেন ৮ নম্বরে। ইতিমধ্যেই তিনি ছাপিয়ে গিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে। সৌরভের ঝুলিতে রয়েছে ১৯০টি ওভার বাউন্ডারি। ভারতের উইকেট কিপার-ব্যাটসম্যান ও প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি রয়েছেন এই তালিকার চতুর্থ স্থানে। তিনিই একমাত্র ভারতীয় ব্যাটসম্যান যাঁর জায়গা হয়েছে প্রথম পাঁচে।

তালিকার শীর্ষে রয়েছেন পাকিস্তানের শাহিদ আফ্রিদি। তাঁর মোট ছক্কার সংখ্যা ৩৫১। ২৭৫টি ছক্কা হাঁকিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেল। তৃতীয় শ্রীলঙ্কার সনৎ জয়সূর্য। তাঁর ওভার বাউন্ডারির সংখ্যা ২৭০।

পাঁচ ম্যাচের ওয়ান ডে সিরিজে বুধবার বিশাখাপত্তনমে খেলতে নামবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ। সিরিজে এই মুহূর্তে ১-০তে এগিয়ে ভারত। এর আগে দুই ম্যাচের টেস্ট সিরিজও ভারত ২-০-তে জিতে নিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE